মঠবাড়িয়ায় জাতীয় কণ্যা শিশু দিবস পালিত

বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৪:৩২


:: হারুন অর রশিদ, মঠবাড়িয়া ::

দেশব্যাপী ২০২১ কণ্যা শিশু দিবসের কর্মসূচী হিসেবে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদ মিলনায়তনে আজ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তারের সঞ্চালনায় সহকারী কমিশনা ভুমি জনাব সাখাওয়াত জামিল সৈকতের সভাপতিত্বে বক্তারা বলেন, কণ্যা শিশু তথা নারী সভ্যতা এককালে গোটা পৃথিবীতে পিছিয়ে ছিল ৭০ ইং সনে ফ্রান্সের রাজধানী প্যারীসে সারা পৃথিবীর প্রজ্ঞাবানরা একটি নারী বিষয়ক গবেষনাধর্মী সেমিনার করেছিলেন মূলত তাদের দেহে কোন প্রাণ আছে কিনা।

মধ্যে যুগে শিশু কণ্যাদের জীবন্ত দাফন করা হত। সে তিমিরাচ্ছন্নতা বিদীর্ণ করে হযরত মোহাম্মদ (স:) নারী জাতীকে মর্যাদার উচ্চাসীনে অধিষ্ঠিত করে মায়ের পদতলে সন্তানের স্বর্গ অনির্বান করে দিয়েছেন। শিক্ষা সংস্কৃতি সম অংশিদারিত্ব ও ডিজিটাল প্রযুক্তিতে বর্তমানে সরকার নারীদের অনেকটা এগিয়ে নিয়েছেন।

ডিজিটাল যেমন সুফল ও তেমন কুফলও রয়েছে। সেদিক খেয়াল রেখে এর যথার্থ ব্যবহার নিশ্চিত করতে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জনাব রিয়াজ উদ্দিন আহম্মেদ, থানা অফিসার ইনচার্জের প্রতিনিধি এস,আই জাকির হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এমাদুল হক, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, সাংবাদিক মিজানুর রহমান মিজু ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীগন।

 

এমএসি/আরএইচ