ভোলার বদরপুরে উৎসবমুখর পরিবেশে ভোট চলছে

সোমবার ২১ মার্চ ২০২২ ১২:২৬


ভোলা প্রতিনিধি ::
বদরপুরে উৎসবমুখর পরিবেশে ভোট চলছে মামলা আতঙ্ক কাটিয়ে উৎসবমুখর পরিবেশ ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের ভোটগ্রহণ চলছে। সোমবার (২১ মার্চ) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই ভোটকেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুরুষ ভোটারদের উপস্থিতিও বেড়েছে। 

দেবীর চর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট দিতে এসেছেন সাহিনুর বিবি। তিনি বলেন, ভোট দিতে পাইরা ভালো লাগছে। তবে আইজকা অনেক রোদ। আগের দিনে সারাদিন রোদে খাড়াইয়া থাকলেও ভোট দিতাম পাড়ি নাই।  

হারেজ মিঝি নামে এক ভোটার বলেন, ভাবছিলাম নির্বাচন হইব না। চেয়ারম্যান মেম্বাররা মামলা দিয়া ভোট বন্ধ কইরা দিছে। কাইল রাইতও ভাবি নাই আজকে ভোট হইব। সকাল সকাল কেন্দ্রে আইয়া ভোট দিয়া দিছি। বাড়িতে বিবিরেই কইছি তাড়াতাড়ি ভোট দিয়া বাড়িত যাইতে।

এদিকে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রের দায়িত্বে রয়েছেন আনসার, পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

বদরপুর ইউনিয়নে ৭ জন চেয়ারম্যান প্রার্থীসহ সদস্য পদে মোট ৬২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার রয়েছে ২৯ হাজার ৪৮৪ জন। যার মধ্যে নারী ভোটার রয়েছে ১৪ হাজার ২৮৪ জন। 

ইউনিয়নের ২ নং ওয়ার্ডের দেবীর চর মাধ্যমিক বিদ্যালয়ে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আব্দুল মাজিদ শাহ জানান, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। ভোটাদের উপস্থিতি চোখে পড়ার মতো। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তীব্রতা বেড়েছে। এর ফলে ভোটারদের উপস্থিতি কমতে শুরু করেছে। আশা করা যাচ্ছে, দুপুরের পরে ভোটার উপস্থিতি বাড়বে। 

জেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ শফিকুর হক জানান, নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে শেষ করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। পুলিশের মোবাইল টিমের পাশাপাশি ইউনিয়নে ৩ জন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পুলিশ, র‍্যাব সদস্যরা দায়িত্ব পালন করছেন। 

প্রসঙ্গত, ১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপে ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও উচ্চ আদালতের আদেশে পরিপ্রেক্ষিতে ৪ সপ্তাহের জন্য ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন। 

সেখানে বলা হয়েছে, হাইকোর্টে রিট পিটিশন করায় ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন আদেশের তারিখ থেকে চার সপ্তাহের জন্য স্থগিত করা হলো।

এমএসি/আরএইচ