ভেড়ামারাতে একসঙ্গে তিন সন্তানের জন্ম 

বুধবার ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২৪


:: মোঃ কামরুজ্জামান, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ::
 
মানুষের ভাগ্যে কখন কি থাকে কেউ বলতে পারে না একমাত্র আল্লাহ তাআলা ছাড়া কেউ জানেনা তার কোল জুড়ে কে আসবে কে যাবে ঠিক তেমনি একটি বিরল ঘটনা ঘটলো যা খুব কম দেখা যায় না। কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার কুচিয়ামোড়া বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী আরিফুল ইসলাম রতন এর ঘর আলোকিত করে একসাথে যমজ ৩ ফুটফুটে নবজাতকের জন্ম হয়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগে এমন সংবাদের অনুসন্ধানে আমরা যাই বাহাদুরপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড এর অন্তর্গত মাধবপুর গ্রামে। সেখানে যেয়ে দেখতে পাই নবজাতকদেরকে দেখতে আসা কাছের এবং দুরের মানুষজনদের ভিড়। 
 
গত ৮ ফেব্রুয়ারী তারিখে রতনের স্ত্রী মোছাঃ এলিজা খাতুন এর সফল সিজারিয়ান অপারেশনের মাধ্যমে যমজ তিন শিশুর আগমন। নবজাতকদের মধ্যে ২ জন ছেলে ও ১ জন মেয়ে শিশু। প্রসূতি এখন সুস্থতা লাভের দিকে আর নবজাতক ৩ শিশু আল্লাহর রহমতে এখনো সুস্থ রয়েছেন। তাদেরকে দেখভাল করছে পরিবারের সবাই মিলে। 
 
এই যমজ ত্রয়ীর আগমনে উক্ত পরিবারে খুশির ঝলক দেখা গেছে। তারা মনে করছেন, আল্লাহ তাদের ঘর আলোকিত করতে উপহার হিসেবে দিয়েছেন। আমরা জানতে পারি ইতোমধ্যে এদের নামও রাখা হয়েছে। পুত্রদ্বয়ের নাম রাখা হয়েছে রিহাব,রিশাত, কন্যা শিশুটির নাম রাইসা। নবজাতকদের দাদার নাম মোঃ বজলুর রহমান। তিনি সকলের কাছে নবজাতকদের মঙ্গলের জন্য দোয়া কামনা করেছেন।
 
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি তারিখে দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগে যমজ ৩ সন্তানের জন্মের খবর হাসপাতাল এলাকায় ছড়িয়ে পড়লে সেখানেও তাদেরকে দেখতে উৎসুক হয়ে ওঠেন ডাক্তার, নার্সসহ ষ্টাফ ও রোগীরা। গত ১১ ই ফেব্রুয়ারী তারা হাসপাতাল থেকে বাড়ি আসে। রাইসা, রিহাব, রিশাত এই তিন যমজ শিশুর সুস্থতা কামনা করছেন স্বজন ও এলাকাবাসী। যমজ শিশু তিনটির বাবা আরিফুল ইসলাম রতন এর কুচিয়ামোড়া বাজারে কসমেটিকস এর ব্যবসা রয়েছে।

এমএসি/আরএইচ