ভুয়া এসআইকে পুলিশে ধরিয়ে দিলেন পাত্রী

বুধবার ৩০ মার্চ ২০২২ ১০:০৫


চুয়াডাঙ্গা প্রতিনিধি ::
গেছিলেন বিয়ে করার জন্য পাত্রী দেখতে। তবে বিয়ে তো দূর যেতে হলো জেলে। চুয়াডাঙ্গার শেখ পাড়ায় ভুয়া এসআই পরিচয়ে বিয়ে করতে গিয়ে সোহেল রানা নামে একজনকে পুলিশে ধরিয়ে দিয়েছে মেয়ের পরিবার।
মঙ্গলবার রাতে চুয়াডাঙ্গা পৌর এলাকার শেখ পাড়ায় এঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, যশোর মনিরামপুর থানার এসআই পরিচয়ে পাত্রী দেখতে যান সোহেল। তার কথাবার্তায় সন্দেহ হলে হবু শ্বশুরবাড়ির লোকজন ঐ থানায় ফোন দিয়ে জানতে পারে সোহেলের দেয়া সব তথ্য ভুল। এরপর চুয়াডাঙ্গা সদর থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে পুলিশের পোশাক ও চুরি করে আনা পালসার মোটরসাইকেল জব্দ করা হয়। এর আগেও পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হয়েছিলো সে। 

পুলিশ জানায়, চুয়াডাঙ্গা পৌর এলাকার শেখ পাড়ার জহুরুল ইসলাম মানিকের বাড়িতে পুলিশের এসআই পরিচয় দিয়ে নিজের বিয়ের পাত্রী দেখতে যায় সোহেল রানা। এ সময় সোহেল রানার কথাবার্তায় সন্দেহ হয় কনের পরিবারের। পরে সোহেল রানাকে জিজ্ঞাসা করা হলে সে যশোর মনিরামপুর থানায় কর্মরত আছে বলে পরিচয় দেয়। সে পরিচয় নিশ্চিত হওয়ার জন্য ওই থানায় যোগাযোগ করা হলে স্পষ্ট হয় যে, সোহেল রানা একজন প্রতারক। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে আটক করে। একইসাথে তার কাছ থেকে পরে পুলিশের পোষাক ও চুরি করে আনা একটি পালসার মোটরসাইকেল জব্দ করা হয়।

চুয়াডাঙ্গা সদর থানার পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ জানান, সোহেল রানার বিরুদ্ধে একটি প্রতারণা ও চুরির মামলা দায়ের করা হয়েছে। তাকে আদালতে সোপর্দ করা হবে। তার বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এর আগে ২০২১ সালের ১৯ এপ্রিল ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিদের জামিন দেওয়ার নাম করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সোহেল রানাকে আটক করা হয়। তিনি নিজেকে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন।

এমএসি/আরএইচ