ভাঙ্গুড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অভিযোগ

বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ ১৬:১৮


ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি ::
পাবনার ভাঙ্গুড়া উপজেলার মন্ডতোষ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফছার আলীর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। অতি দরিদ্রদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচীর ভিজিএফ এর চাউল বিতরণের তালিকা তৈরিতে দুস্থদের বাদ দিয়ে নিজস্ব মতামত ও মনগড়া লোকদের তালিকায় অন্তভুর্ক্তকরণ, জন্ম নিবন্ধন করতে অতিরিক্ত অর্থ আদায় ও ইউপি সদস্যদের সাথে নিয়মিত সভা ও সমন্বয় না করাসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। তবে ইউপি চেয়ারম্যান আফছার আলীর দাবী, ভিজিএফ চাউল বিতরনের তালিকা তৈরি নিয়ে একটু সমস্যা তৈরি হয়েছিল।

জানা গেছে, আসন্ন ঈদুল-উল ফিতর উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচী ভিজিএফ এর আওতায় মন্ডতোষ ইউনিয়নে ৮শত কার্ড বরাদ্দ পায় এবং প্রকৃত দুস্থদের তালিকা তৈরি করে ২৮ এপ্রিলের মধ্যে চাউল বিতরণের নির্দেশ ছিলো। তিনি ইতোমধ্যে তালিকা তৈরি করেছেন কিন্তু সরকারি নিয়ম যথাযথভাবে অনুসরণ না করেই প্রকৃত দুস্থদের বাদ দিয়ে নিজস্ব মতামতের ভিত্তিতে তালিকা তৈরি করেছেন মর্মে অভিযোগ উঠেছে যা নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এবিষয়ে মন্ডতোষ ইউপি চেয়ারম্যান আফছার আলী ভিজিএফ চালের তালিকা নিয়ে তিনি জানান, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে তার মতানৈক্যের সৃষ্টি হয়েছে। তবে জন্মনিবন্ধন করতে অতিরিক্ত অর্থ গ্রহণের অভিযোগের বিষয়টি তিনি এড়িয়ে যান।

জন্ম নিবন্ধনে অতিরিক্ত অর্থ গ্রহণের বিষয়ে জানতে চাইলে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খাঁন জানান, জন্ম নিবন্ধনে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। সংশ্লিষ্ঠদের ডেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমএসি/আরএইচ