বেনাপোল বন্দরে তিন দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি বানিজ্য

বৃহস্পতিবার ১৭ মার্চ ২০২২ ০৯:৩০


:: মোঃ রায়হান উদ্দিন নয়ন, বেনাপোল প্রতিনিধি ::
 
বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল থেকে টানা তিন দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানিসহ বন্দর ও কাস্টমসের কার্যক্রম।
 
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ আজ বৃহস্পতিবার ও পবিত্র শবেবরাত উপলক্ষে ১৯ মার্চ শনিবার বন্দরের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে। মাঝে এক দিন ১৮ মার্চ শুক্রবার সাপ্তাহিক ছুটি। তবে এ সময়ে পাসপোর্টযাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে চেকপোস্ট ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছেন।
 
রোববার (২০ মার্চ) সকাল থেকে আবারও এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য চলবে বলে দু‘পাড়ের বন্দর ব্যবহারকারী সংগঠনের নেতৃবৃন্দ জানিয়েছেন।
 
বেনাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান ও ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ও পবিত্র শবেবরাত উপলক্ষে আমদানি-রপ্তানিসহ বন্দরের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে। রোববার সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম চলবে।
 
বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু  আহমেদ বলেন, এ পথে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দু‘দেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। 
 
বেনাপোল স্থলবন্দরের উপ পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, সরকারি ও সাপ্তাহিক ছুটি থাকায় বন্দরের পাশাপাশি কাস্টমসের ও কার্যক্রম তিনদিন বন্ধ থাকবে। 
 

এমএসি/আরএইচ