বিধবা মা হলেও বাবা হয়নি কেউ

মঙ্গলবার ৩ জানুয়ারী ২০২৩ ২০:৩৮


লালমনিরহাট জেলা প্রতিনিধি: লালমনিরহাট জেলা সদরের কুলাঘাট ইউনিয়নে বিধবা নারীর এক সন্তানের মা হয়েছে। তবে বিধবার জন্ম দেওয়া সন্তানের বাবা হয়নি কেউ। লালমনিরহাট সদর হাসপাতালে গাইনি ওয়ার্ডে শুক্রবার (৩০ ডিসেম্বর) এ সন্তান প্রসব হয়েছে।
জানা গেছে, লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলা কুলাঘাট ইউনিয়নে এক এলাকায় এক বিধাবা নারী পেটের ব্যথা নিয়ে রাতে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি হয়। পরে চিকিৎসাধীন এ নারী হাসপাতালের গাইনি ওয়ার্ডে এক ফুটফুটে সন্তানের জন্ম দেয়। বর্তমানে মা ও সন্তান ভাল আছে। তবে বিধবার জন্ম দেওয়া সন্তানের বাবা হয়নি কেউ। প্রাপ্ত তথ্য মতে ঐ নারীকে তার আপন ভাই হাসপাতালে নিয়ে এসেছিলা।
বিধাব নারী জানান, স্বামীর মৃত্যুর পর স্থানীয় এক প্রভাবশালী পরিবারের যুবকের সাথে তার শারীরিক সম্পর্ক গড়ে ওঠে। তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে এই সম্পর্ক তৈরি করে প্রেমিক যুবক। উভয়ের মেলামেশায় নারী গর্ভবর্তী হলে প্রেমিক যুবক আজ কাল বলে বলে বিয়ে করতে কালক্ষেপন করে।বর্তমানে প্রেমিক যুবক আত্মগোপনে বলে জানা গেছে। তবে যুবক তাদের এ সম্পর্ককে মানতে চাইলেও পারিবারিক ভাবে চাপের মুখে এখন নিশ্চুপ রয়েছে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে।
বিধবা ও যুবকের সম্পর্কের বৈধতা না মেলায় সন্তানের পরিচয় কি হবে সে চিন্তায় ডুবেছে নারী।
 
লালমনিরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সামিরা হোসেন চৌধুরী জানান, মা ও শিশু দু’জনে সুস্থ্য রয়েছে। ঐ বিধাবা নারীকে তার ভাই হাসপাতালে ভর্তি করিয়েছে। পরিবারটি এই মূহুর্তে পরিচয় গোপন রাখতে চায়। বিষয়টি তো এখন সামাজিক ভাবে গোপন রাখা প্রায় অসম্ভব। তাই আমি পরিচয় বলতে চাইনা। তবে সকলেই নাম পরিচয় জানে।
 

এমএসি/আরএইচ