বিএনপি জামায়াতের দুঃশাসনের কথা মানুষ ভোলে নাই : এনামুল হক শামীম 

বুধবার ১৩ এপ্রিল ২০২২ ১৮:০৭


:: শরীয়তপুর প্রতিনিধি ::
 
পানি সম্পদ উপমন্ত্রী ওআওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, ২০০১ সাল থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামায়াতের দুঃশাসনের কথা মানুষ ভোলে নাই। তারা আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী হামলা-মামলা দিয়ে বাড়িঘর ছাড়া করেছিলো। তারা জাতীয় নেতা শাহ এমএস কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টার সহ অসংখ্য নেতাকর্মীকে হত্যা করেছে। অসংখ্য নেতাকর্মীকে নির্যাতন করে পঙ্গু করেছে। নেতাকর্মীদের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছিলো। আওয়ামীলীগের অনেক জাতীয় নেতাদের পর্যন্ত চুরির মামলা দিয়েছিল। সে কথা আমরা ভুলে যায় নি। বিএনপি-জামায়াত ২১ আগস্ট গ্রেনেড হামলা আওয়ামী লীগের ২৪ নেতাকর্মীকে হত্যা করেছে। তারা বারবার জননেত্রী শেখ হাসিনা হত্যা করতে চেয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় এতিম টাকা মেরে খাওয়া বেগম খালেদা জিয়া আদালতে জামিন না পেয়েও বিশেষ ক্ষমতায় বাসায় থাকতে পারছে। বিএনপির মনে রাখতে হবে উদারতা মানে দূর্বলতা নয়। বিএনপি রাজপথে নেই, নির্বাচনে নেই, তারা রুমে বসে ষড়যন্ত্র করতে ব্যস্ত। এসব করে ক্ষমতায় আসা যায় না। ক্ষমতায় আসতে হলে জনগণের কাছে যেতে হয়। জনবিচ্ছিন্ন দল বিএনপি কোনো দিন আর ক্ষমতায় আসবে না। আওয়ামী লীগ সরকারে আছে, রাজপথে আছে, নির্বাচনে আছে।
 
তিনি বলেন, বিএনপি ক্ষমতায় না থাকলে দেশকে অস্থিতিশীল করতে আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করে। এই বিএনপিই অনিয়ম, দুর্নীতি এবং দুঃশাসনের ধারক-বাহক ও পৃষ্ঠপোষকতা দানকারী। তারা ক্ষমতায় থাকতে বাংলাদেশ দূর্নীতিতে ৫ বার বিশ্ব চ্যাম্পিয়ান হয়েছিল। তারেক রহমান হাওয়া ভবন করেছিলো। 
 
বুধবার (১৩ এপ্রিল) বেলা ১২ টায় শরীয়তপুরের নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুরে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
এনামুল হক শামীম বলেন, বিএনপি গণতান্ত্রিক কোন রাজনৈতিক দল নয়। বিএনপি জন্ম হয়েছে বিভিন্ন দলের দলছুটদের নিয়ে। সেই প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতায় গ্রহণ করে বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশয় দিয়ে তাদের নানা সুবিধা দিয়ে প্রতিষ্ঠিত করেছে। জিয়াউর রহমানের মৃত্যুর পর তার স্ত্রী খালেদা জিয়া ক্ষমতায় রাজাকার নিজামী-মুজাহিদকে মন্ত্রী বানিয়েছিলেন। তারা ক্ষমতায় থাকতে আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীদের মামলা-হামলা দিয়েছিলো। দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছিলো। বিএনপির সেই স্বপ্ন কোনো আর পূরণ হবে না।
 
উপমন্ত্রী বলেন, ২০০১ থেকে ২০০৬ এই পাঁচ বছরে বিএনপি-জামায়াত জোট বাংলাদেশকে ৫০ বছর পিছিয়ে দিয়েছে। সেই আমলে স্কুলের শিক্ষক নিহত, ছাত্র খুন, সাংবাদিক নির্যাতিতসহ সবক্ষেত্রে দুর্নীতি ছড়িয়ে পড়ে। আর আওয়ামীলীগ হচ্ছে গণ মানুষের স্বপ্ন পূরণের দল। কোটি মানুষের হৃদয়ের আবেগ ও ভালবাসার এ দল বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা এনেছে। তাঁর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নে মহসড়কে। তাই আগামী নিবার্চনেও জনগণের রায় নিয়ে জননেত্রী শেখ হাসিনা পঞ্চমবারের মতো ক্ষমতায় আসবে।
 
নড়িয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া আক্তারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সামসুন নাহার মায়ার সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাস্টার শাহআলম, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম মোল্যা, সহ-প্রচার সম্পাদক এমরান রশিদ লিমন বেপারী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার ফজলুর রহমান। এসময় দলের বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
 

এমএসি/আরএইচ