বাউফল বাসস্ট্যান্ডের ডিউটি নিয়ে কাউন্সিলর এর কান্ড

শুক্রবার ৪ মার্চ ২০২২ ১৫:৩১


রইসুল ইমন, পটুয়াখালী ::

পটুয়াখালীর বাউফল পৌরসভার এক নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর হারুন মল্লিক। কাউন্সিলর হিসেবে শপথ নিয়েছেন পহেলা মার্চ। ক্ষমতা পেয়েই আজ শুক্রবার (৪মার্চ) শুরু করে দিয়েছেন জোর জুলুম। বাউফল পৌর বাসস্ট্যান্ডের বিভিন্ন দায়িত্বে থাকা কর্মচারীদের সরিয়ে দায়িত্ব দিতে চেয়েছেন নিজের লোকদের। এ নিয়ে পূর্বের কর্মচারীদের সাথে কাউন্সিলর হারুনের লোকদের মধ্যে বাধে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে পুলিশ ঘটনা স্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী একাধিক সূত্রে জানা গেছে, সকালে কোন ধরনের আলোচনা বৈঠক অথবা কাগজপত্র ছাড়া পৌর বাসস্ট্যান্ডে এসে নিজের লোক দিয়ে ডিউটি করতে শুরু করেন কাউন্সিলর হারুন মল্লিক। এরপর স্ট্যান্ডে দায়িত্বে থাকা কর্মচারীরা স্ট্যান্ডের ইনচার্জ সংকর পালকে খবর দিলে তিনি আসেন। এসে জোর পূর্বক ডিউটি করা লোকজনের কাছে ডিউটির কারণ জানতে চায় এবং ডিউটিতে বাধা প্রদান করেন। কাউন্সিলরের লোকজন এসময় ইনচার্জকে জানায় কাউন্সিলর তাদের ডিউটি করতে বলেছেন। তারা ডিউটি করবেন। একপর্যায়ে বাকবিতন্ডায় জড়িয়ে যায় দুই পক্ষ। উত্তপ্ত হয়ে ওঠে বাসস্ট্যান্ড এলাকা, এতে আতংকিত হয়ে যাত্রীরা ছোটাছুটি শুরু করে। এ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছায় পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ খান। তিনি পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে এবং হারুন মল্লিককে আলোচনার মাধ্যমে সিদ্ধান্তে পৌছাতে বলেন। এসময় তিনি বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন এবং পুলিশ ঘটনা স্থলে পৌছে পরিস্থিতি শান্ত করে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারী জানান, স্ট্যান্ড পরিচালনার কিছু নিয়ম কানুন আছে। এ বিষয়ে মালিক পক্ষের সাথে আলোচনার মাধ্যমে দায়িত্ব দেয়া হয়। কিন্তু হারুন মল্লিক ক্ষমতার জোরে স্ট্যান্ড দখল করতে চায়। এরকম হলে যাত্রীসহ সকলে ক্ষতির সম্মুখীন হবে। কারণ মালিক পক্ষের সাথে আলোচনা না করে কেউ দায়িত্ব নিলে তারা বাউফলের গাড়ি পাঠাবেন না।

নবনির্বাচিত কাউন্সিলর হারুন মল্লিকের সাথে যোগাযোগ করা হলে তিনি রাগান্বিত সুরে বলেন, ' আপনার কাছে কে অভিযোগ দিছে? অভিযোগ পেলে লেখেন। পেপারে লেখার ইচ্ছা থাকলে লেখেন।

এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন বলেন, স্ট্যান্ড দখলের চেষ্টা হয়েছে কিনা আমার জানা নেই। আমাকে এক কাউন্সিলর জানিয়েছে ঝামেলা হচ্ছে তখন আমি পুলিশ পাঠিয়েছি।

 

এমএসি/আরএইচ