বাউফলে গ্রাফিতি অংকনে শিল্পের ছোয়া 

রবিবার ২০ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫১


রইসুল ইমন, পটুয়াখালী ::
 
পটুয়াখালীর বাউফল উপজেলায় প্রথম বারের মত নান্দনিক গ্রাফিতি অংকন করা হয়েছে। বাউফল সরকারি কলেজের প্রধান ফটকের সামনের একটি দেয়ালে এই গ্রাফিতি অংকন করা হয়। রঙের ছোয়ায় অসাধারণ এই গ্রাফিতি অংকন নজর করেছে সবার। বর্নিল সাজে সেজেছে সরকারি কলেজ এলাকার দুটি দেয়াল। 
 
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাওহীদুর রহমান এই গ্রাফিতি অংকন করেন। তাকে সকল ধরনের সহযোগিতা করেছে তার বন্ধুমহল বাউফল সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ১৬ ব্যাচের সকল শিক্ষার্থীরা। 
 
রবিবার (২০ ফেব্রুয়ারি) এই গ্রাফিতি অংকন দেখতে কলেজ এলাকায় ভীড় জমায় শত শত শিক্ষার্থী ও সাধারণ মানুষ। গ্রাফিতির সামনে দাঁড়িয়ে আনন্দের সাথে ছবি তুলতে দেখা গিয়েছে অনেক মানুষকে।
 
গ্রাফিতি দেখতে আসা শিক্ষার্থী মারজান বিন জাহাঙ্গীর বলেন, এটি সত্যিই একটি অসাধারণ নান্দনিক গ্রাফিতি। এই গ্রাফিতি, শিল্প চর্চায় অন্যান্য শিক্ষার্থীদের আগ্রহ বাড়াবে। উদ্যোগ গ্রহণ করা সকলে এবং আর্টিস্টকে ধন্যবাদ জানাই। 
 
গ্রাফিতি অংকন করা বিশ্ববিদ্যালয় ছাত্র তাওহীদুর রহমান বলেন, অনেকদিনের ইচ্ছা ছিলো বাউফলে গ্রাফিতি আঁকাবো। এরপর ব্যাচ-১৬ থেকে আমরা উদ্যোগ গ্রহণ করি। আর ফাইনালি হয়েও গেলো।কারো নাম নিয়ে ছোট করতে চাই না। ব্যাচের প্রত্যেকটা মানুষ হিউজ প্যারা নিছে। নয়তো জিনিসটা সাকসেসফুলি পুল অফ করা যাইতো না।মূলত বাউফলে আর্ট আর গ্রাফিতি প্রোমোট করার লক্ষ্য থেকে কাজ শুরু করা। সহযোগিতা ও উৎসাহ প্রদান করার জন্য আপনার পর্যবেক্ষণ পত্রিকাকে ধন্যবাদ জানাতে চাই। আশা করি পরবর্তীতে এ ধরনের গ্রাফিতি অংকনের সকলের সহযোগিতা পাবো। 
 

এমএসি/আরএইচ