বাউফলে ইউপি উপনির্বাচন স্থগিত 

সোমবার ২৫ জুলাই ২০২২ ১৯:৫৫


রইসুল ইমন, পটুয়াখালী ::
পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের উপনির্বাচনের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে ওই ইউপির একটি ওয়ার্ডের মেম্বার পদে নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি নাজিরপুর ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. আমির হোসেন ব্যাপারী চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি শপথ নেওয়ার আগেই ১৯ ফেব্রুয়ারি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান। একই ইউপির ২ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মিজানুর রহমান ৩ মার্চ মস্তিষ্কের রক্তক্ষরণে মারা যান।
এ কারণে ওই শূন্য দুটি পদে ২৭ জুলাই উপনির্বাচনের ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে। মোট ছয়জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ২ নম্বর ওয়ার্ডের সদস্য পদে দুজন প্রার্থী লড়ছেন।
গত ২৩ জুলাই এই ইউপির আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী  ইব্রাহিম ফারুকের নৌকা প্রতিকের একটি উঠান বৈঠকে জেলা আওয়ামী লীগ সদস্য জোবায়দুল হক রাসেল ইভিএম-এর ভোট নিয়ে বিভ্রান্তি মূলক বক্তব্য প্রদান করেন।
তিনি বলেন, ‘ভোট হবে ইভিএম-এ, কে কোথায় ভোট দেবে তা কিন্তু আমাদের কাছে চলে আসবে। অতএব ভয় পাওয়ার কোনো কারণ নাই, টেনশনেরও কিছু নাই।’ এ সময় নৌকা প্রতিকের প্রার্থী ইব্রাহিম ফারুক রাসেলের পাশেই বসা ছিলেন। 
এই নেতিবাচক বক্তব্যের বিষয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হলে। বিভিন্ন মহলে আলোচনা ও সমালোচনার ঝড় ওঠে৷ এ কারণে সোমবার (২৫ জুলাই) বাংলাদেশ নির্বাচন কমিশন নাজিরপুর-তাঁতেরকাঠি ইউপির উপনির্বাচনের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করেন। তবে ২ নং ওয়ার্ডের মেম্বার পদের নির্বাচন ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। 
বাউফল উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. তরিকুল ইসলাম পর্যবেক্ষণকে জানান, 'প্রধান নির্বাচন কমিশনার নাজিরপুর-তাঁতেরকাঠি ইউপির চেয়ারম্যান পদের উপনির্বাচন স্থগিত করেছেন। মেম্বার পদের নির্বাচন আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হবে।' সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া আওয়ামী নেতার বক্তব্য ও সে বিষয়ে সংবাদ মাধ্যমে নিউজের কারণে নির্বাচন স্থগিত করা হয় বলে জানান তিনি। 
বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন পর্যবেক্ষণকে বলেন, নাজিরপুর-তাঁতেরকাঠি ইউপির উপনির্বাচনের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করেছেন নির্বাচন কমিশন। 

এমএসি/আরএইচ