বাঁশখালীতে র‌্যাবের অভিযানে ইয়াবা কারবারির দা’র কোপে ৪ র‌্যাব সদস্য আহত, অস্ত্রসহ গ্রেফতার

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ ১১:০২


:: মোঃ আনোয়ার, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি ::
 
বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা গ্রামে ইয়াবা কারবারি দুর্ধর্ষ ডাকাত আলমগীরের বাড়িতে অভিযানে গিয়ে রাম দা’র কোপে গুরুতর আহত হয়েছে ৪ র‌্যাব সদস্য। পরে অতিরিক্ত র‌্যাব সদস্য গিয়ে পুুনরায় অভিযান চালিয়ে অস্ত্রসহ লোকমান হাকিম নামের এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে।
 
ডাকাতি, অস্ত্রসহ কমপক্ষে ৮টি মামলার ৭/৮ জন সন্ত্রাসীরা র‌্যাবকে হামলা করে পালিয়ে গেছে। বাঁশখালীর সমুদ্র উপকূলীয় গন্ডামারায় গত রবিবার ১৯ সেপ্টেম্বর বিকাল ৫টা  থেকে রাত ৯ টা পর্যন্ত র‌্যাবের অভিযানে এসব ঘটনা ঘটে।
 
গতকাল সোমবার বিকালে র‌্যাব সদস্যরা বাদি হয়ে বাঁশখালী থানায় অস্ত্র আইন ও সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে পৃথক পৃথক দুইটি মামলা করেছেন। অস্ত্রসহ গ্রেফতার সন্ত্রাসীকে থানায় হস্তান্তর করেছে। সন্ত্রাসীদের দা’র কোপে গুরুতর আহত র‌্যাব সদস্য নায়েক ওবায়দুল হক সরকার, কনষ্টেবল মোস্তফা কামাল, র‌্যাবের সোর্স মুজিবুর রহমান (৩৫) ও আনোয়ার হোসেন (৩৪)সহ ৪ জনকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
র‌্যাব-৭ এর পুলিশ পরিদর্শক শহীদুল আলম বলেন, গোপন সূত্রে জানতে পারি কমপক্ষে ৮ মামলার আসামী দুর্ধর্ষ ডাকাত মো. আলমগীর প্রকাশ আলম ডাকাতের নেতৃত্বে একদল সন্ত্রাসী তার বাড়িতে ইয়াবা বেচা-কেনার প্রস্তুতি নিয়েছে। আমাদের দল অভিযানে গেলে আলমগীর ডাকাত পালিয়ে যায়। ওইসময় তার ছেলে লোকমান হাকিম(২০)কে ১টি এলজি ও ১ রাউন্ড কার্তুজসহ গ্রেফতার করলে সশস্ত্র সন্ত্রাসীরা লোকমানকে ছিনিয়ে নিতে আগ্নেয়াস্ত্র, দা, কিরিচ ও লাঠি নিয়ে র‌্যাবের ওপর হামলা চালায়। পরে র‌্যাব সদস্যদের ব্যাপক উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যায়।
 
বাঁশখালী থানার এস আই মো. আক্তার হোসেন বলেন, র‌্যাব- ৭এর পুলিশ পরিদর্শক মো. শহীদুল আলম ও এস আই বিশ্বজিৎ চন্দ্র দেবনাথ বাদি হয়ে সন্ধ্যায় পৃথক দুইটি অস্ত্র আইন ও সরকারি কাজে বাধার অভিযোগে মামলা দায়ের করেছন। ওইসব মামলায় ৪ জনের নাম উল্লেখ করে ৬/৭ জনকে অজ্ঞাত রাখা হয়েছে।
 

এমএসি/আরএইচ