বরগুনা যুবলীগ নেতা-কর্মীদের জীবনবৃত্তান্ত আহবান

সোমবার ৩০ মে ২০২২ ২১:২৮


:: জুলহাস আহমেদ, বরগুনা প্রতিনিধি ::
 
বরগুনা জেলা যুবলীগের কমিটি পুর্নাঙ্গ করতে পদ প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত আহবান করেছে জেলা যুবলীগ। চলতি মাসের ২৮ মে জেলা যুবলীগ সভাপতি রেজাউল কবির এ্যাটম এবং সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ স্বক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাঈনুল হোসেন খান নিখিল এর পরামর্শক্রমে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বরগুনা জেলা শাখার সাংগঠনিক কার্যক্রম গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে পূর্নাঙ্গ কমিটিতে পদ-প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছে। আগামী ২৯/০৫/২০২২ ইং রবিবার থেকে ০১/০৬/২০২২ ইং বুধবার প্রতিদিন সকাল ৯.০০ টা থেকে বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বরগুনা জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের কার্যালয় জীবন বৃত্তান্ত জমা নেওয়া হবে।”
 
বিজ্ঞপ্তিতে জীববৃত্তান্তের সঙ্গে সংযুক্তি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, সদ্য তোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবি, সর্বশেষ শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফটোকপি এবং দুই কপি জীবন বৃত্তান্ত জমা দেয়ার জন্য বলা হয়েছে।
 
এবিষয়ে জেলা যুবলীগের সভাপতি রেজাউল কবির এ্যাটম বলেন, ‘বরগুনা যুবলীগকে ঢেলে সাজাতে জীবনবৃত্তান্ত চাওয়া হয়েছে। যাতে করে ত্যাগী এবং যোগ্যরা বাদ না পড়ে।  সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ বলেন,‘যুবলীগের পদে জামায়াত বিএনপির কেউ যাতে অনুপ্রবেশ করতে না পারে, তাই যাচাই বাছাইয়ের জন্য জীবনবৃত্তান্ত জমা নেয়া হচ্ছে।’ জেলা যুবলীগের ১ নং যুগ্ম সাধারন সম্পাদক জুনায়েদ জুয়েল বলেন,‘যুবলীগের পুর্নাঙ্গ কমিটি প্রকাশের পর যাতে কোন রকমের বিতর্ক, সমালোচনা জন্ম না হতে পারে সেজন্য যাচাই বাছাই করেই কমিটিতে অন্তর্ভুক্তি করা হবে।
 
প্রসঙ্গত, চলতি বছরের মার্চের ৭ তারিখে কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারন সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত আগামী ৩ বছরের জন্য ২৮ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। ১০১ সদস্যের এ তালিকা পুর্নাঙ্গ করতে ১ মাসের সময় বেধে দেয়া হয়। তবে ১ মাস পার হলেও এখনো কমিটি  কমিটি পুর্নাঙ্গ করা সম্ভব হয়নি। এরমধ্যে কমিটি নিয়েও সৃষ্টি হয়েছে ধোঁয়াশা, চলছে আলোচনা-সমালোচনা।

এমএসি/আরএইচ