বরগুনায় জামায়াতের গোপণ বৈঠক চলাকালে আটক ৩

শনিবার ২৩ এপ্রিল ২০২২ ১৬:৩১


জুলহাস আহমেদ, বরগুনা ::
বরগুনায় জামায়াতে ইসলামীর গোপন বৈঠক চলাকালে অভিযান চালিয়ে তিনজনকে আটক পুলিশ। এসময় জিহাদী বই, নথিপত্র ও সংবাদপত্রের কপি জব্দ করা হয়।

(২৩ এপ্রিল) দুপুরে সদর উপজেলার খাজুরতলা এলাকার জামায়াতে ইসলামী বাংলাদেশের জেলা শাখার সাধারণ সম্পাদক আফজালুর রহমান শাহীনের বাসা থেকে তাদেরকে আটক করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্রে জানা যায়, আগামী ২৬ এপ্রিল এই এলাকায় একটি ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানকে কেন্দ্র করে জামায়াতে ইসলামী জেলা শাখার সাধারণ সম্পাদকের বাসায় বৈঠকে নাশকতার পরিকল্পনা করছে তারা। এমন তথ্য পায় জাতীয় নিরাপত্তা সংস্থা এনএনআই ও ডিএসবি। 

এরপর আজ দুপুর দেড়টার দিকে তথ্য অনুযায়ী পুলিশ ও ডিবিকে সাথে নিয়ে ওই বাড়িতে অভিযান চালায় তারা। এসময় বেশ কয়েকজন পালিয়ে গেলেও জেলা শাখার সাধারণ সম্পাদক আফজালুর রহমান শাহীনসহ দুজনকে আটক করে পুলিশ। এ অভিযানে জিহাদী বই, নথিপত্র ও সংবাদপত্রের কপি জব্দ করা হয়।

ডিএসবি বরগুনার এসআই মুরাদ হোসেন বলেন, আমরা গোপন সংবাদে তথ্য পাই যে জামায়াতে ইসলামী জেলা উপজেলার নেতৃবৃন্দ নাশকতার পরিকল্পনা করছে। পরে এনএসআই ও আমরা ওই বাড়িতে অভিযান চালাই। আমাদের উপস্থিতি টের পেরে ১১-১২ জন পালিয়ে যায়। এসময় জেলা শাখার সাধারণ সম্পাদক সহ তিনজনকে আটক করা হয়।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মদ বলেন,  তারা আসন্ন প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে নাশকতার পরিকল্পনা করছিলো বলে ধারণা করা হচ্ছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হবে৷ আমাদের অভিযানে বই, নথিপত্র ও কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়।

এমএসি/আরএইচ