বদি'র মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ

মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ ১৪:০৫


আদালত প্রতিবেদক:
দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির মামলা বিচারিক আদালতে দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।


আজ মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ বদির আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে এ আদেশ দেন।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট মো. খুরশিদ আলম খান জানান, অভিযোগ গঠনের সময় তিনি (আবদুর রহমান বদি) অব্যাহতি চেয়েছেন। কিন্তু সে আবেদন খারিজ করেছেন বিচারিক আদালত। পরে সেই খারিজ আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আবেদন করেন। আজ তাঁর আইনজীবী আদালতে জানান, হাইকোর্টে এ মামলা তাঁরা চালাবেন না। এ জন্য তাঁদের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন এবং বিচারিক আদালতকে দ্রুত মামলাটি নিষ্পত্তি করতে বলেছেন আদালত।

৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদ গোপন ও ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ১৭ ডিসেম্বর আবদুর রহমান বদির বিরুদ্ধে মামলা করে দুদক। দীর্ঘদিন স্থগিত থাকার পর মামলাটির কার্যক্রম ২০১৭ সালে সচল হয়।

এ মামলায় ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর বদির অব্যাহতির আবেদন নাকচের পর অভিযোগ গঠন করে আদেশ দেন চট্টগ্রামের বিচারিক আদালত। ওই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে রিভিশন করেন আবদুর রহমান বদি।

এমএসি/আরএইচ