বদরগঞ্জে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ, স্বামী গ্রেফতার

শনিবার ৮ জানুয়ারী ২০২২ ১১:৫৮


বদরগঞ্জ প্রতিনিধি:

রংপুরের বদরগঞ্জ উপজেলায় ঈশিতা জাহান (২৫) নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার (৭ জানুয়ারি) কালিগঞ্জ এলাকায় স্বামী মুনিম সরকার (২৭) তাকে পিটিয়ে হত্যা করে অভিযোগ করেছে নিহতের পরিবার।

মুনিম সরকার উপজেলার বিষ্ণুপুর কালিগঞ্জ এলাকার তোইয়ব আলী মাস্টারের ছেলে। তিনি স্ত্রী ঈশিতা জাহান নিয়ে কালিগঞ্জ নিজ বাড়িতে থাকতেন।

ঈশিতা জাহানের বড় বোন তৈয়বা খাতুন জানান, মুনিম সরকার মাদকাসক্ত। সে প্রায়ই তার বোনকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। ঈশিতা মোবাইলফোনে তাকে জানাতো।

পুলিশ ও গৃহবধূর পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ৬ বছর আগে বিষ্ণুপুর কালিগঞ্জ গ্রামের মুনিম সরকার সঙ্গে পাগলাপীর গঞ্জিপুর শাহাপাড়া ঈশিতা জাহানের প্রেমে বিয়ে হয়। প্রেমে বিয়ে পরিবারের উভয় পক্ষ তাদের দু’জনের বিয়ে মেনে নেয়। বিয়ের এক বছর পর থেকে প্রায় প্রতি রাতেই মুনিম নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফিরে যৌতুকের টাকার জন্য ঈশিতাকে মারধর করতেন। ঈশিতার বাবা বিয়ের পরে দুই দফায় দুই লাখ টাকার যৌতুক দেন । আর এক লাখ টাকা দাবি মুনিমের। এ নিয়ে দুজনের মধ্যে প্রায়ই ঝগড়া হতো।

তিন বছর সংসার করার পর ২০১৯ সালে ঈশিতা তার নিজের বাড়িতে চলে যায় এবং ডিভোর্স হয়। ২০২০ সালের এর শেষে আবারো তাদের বিয়ে হয়।

গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে যৌতুকের আর এক লাখ টাকার জন্য তার স্ত্রীকে লাঠি দিয়ে পেটাতে থাকেন তিনি। একপর্যায়ে মুন্নী অচেতন হয়ে গেলে মুনিম নিজেই তাঁকে বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে বদরগঞ্জ থানায় খবর দিলে মুনিম কে হাসপাতাল থেকে আটক করে পুলিশ।
হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নাজমা বেগম বলেন, ‘ওই গৃহবধূর গলা ও পিঠে আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
গৃহবধূর পিতা ইলিয়াস শাহ অভিযোগ করে বলেন, ‘বিয়ের পর থেকেই আমার ছোট মেয়ে ঈশিতা জাহান কে নেশা করে মারধর করত জামাতা মুনিম। এ কারণে তাদের ডিভোর্স হয়। ডিভোর্সের এক বছর পর আবারো তাদের বিয়ে হয়। আবারও মনিম টাকার জন্য আমার মেয়ের উপর অত্যাচার করে । মেয়ে আমাকে ফোন দিয়ে প্রায়ই বলতো। গতকাল শুক্রবার সন্ধ্যায় একইভাবে আমার মেয়ে কে যৌতুকের এক লাখ টাকার জন্য পিটিয়ে হত্যা করে । গতকাল সন্ধ্যায় মুনিম আমার বাড়িতে ফোন দিয়ে বলে ঈশিতা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, এ ঘটনায় অভিযুক্ত মুনিমকে আটক করা হয়েছে। গৃহবধূর লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্ত বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এমএসি/আরএইচ