পৌর মেয়র মতির বিরুদ্ধে কিশোর গ্যাং পৃষ্ঠপোষকতার অভিযোগ

শনিবার ১৯ মার্চ ২০২২ ১৩:৩৫


:: জুলহাস আহমেদ, বরগুনা ::
 
বরগুনার আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমানের বিরুদ্ধে স্থানীয় কিশোর গ্যাংয়ের পৃষ্ঠপোষকতার অভিযোগ করেছে ভুক্তভোগী একটি পরিবার।
 
শনিবার(১৯ মার্চ) বেলা ১০টায় বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ উপস্থাপন করেন ভুক্তভোগী পরিবারের সদস্য মোঃ মাজহারুল ইসলাম নবাব তালুকদার।
 
আমতলী উপজেলার দক্ষিণ রাওঘা গ্রামের মৃত নূর ইসলাম তালুকদারের পুত্র নবাব তালুকদার লিখিত অভিযোগে বলেন, আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ মতিয়ার রহমানের ছত্রছায়ায় গড়ে ওঠা কিশোর গ্যাং আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ছাত্রলীগ কর্মী হিসেবে বেড়ে ওঠা কর্মী হিসেবে নিজের ক্ষমতার অপব্যবহার করে চলছেন। তারই প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় এই কিশোর গ্যাং দলীয় প্রতিপক্ষদেরকে অপদস্ত করার জন্য তিনি অপব্যবহার করে আসছেন। গত ১৩ মার্চ প্রকাশ্য দিবালোকে মেয়রের অনুসারী আশফাক আহমদ ত্বোহা ও রবিউল নামে দুই কিশোর গ্যাং ভুক্তভোগী নবাব তালুকদারকে জোরপূর্বক মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে গ্যাং চক্রের নিরাপদ জোন বৈঠাকাটায় নিয়ে যায়। সেখানে উপস্থিত আরও অসংখ্য অনুসারী কিশোর মিলিত হয়ে বেদম মারধরসহ হত্যার চেষ্টা করে।
 
স্থানীয় রাজনৈতিক জের ধরে আমতলী উপজেলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আমতলী পৌরসভার কাউন্সিলর জিএম মুসাকে ফোন দিয়ে গালিগালাজ, তার বিরুদ্ধে ফেসবুকে বিভিন্ন কটুক্তিমূলক মন্তব্য পোস্ট করা ছাড়াও ফেসবুক লাইভে গিয়ে তাকে গালিগালাজ করতে বলে। এগুলো ভুক্তভোগী নবাব তালুকদারের পক্ষে সম্ভব না হওয়ায় তাকে আরো বেদম মারপিট করে।
 
অভিযোগ রয়েছে, কিশোর গ্যাংয়ের হাতে জিম্মি আমতলী পৌরবাসী। এই কিশোর গ্যাং লিডারের নেতৃত্বে পৌর শহরের সাধারণ মানুষ ও রাজনৈতিক নেতারা মারধরের শিকার হচ্ছেন। তাদের ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। এদের নিয়ন্ত্রণে চলছে মাদক সেবন, চুরি, ছিনতাই, চাঁদাবাজি, মেয়েদের উত্ত্যক্ত করা, বেপরোয়া মোটরবাইক চালানো, সামাজিক যোগাযোগ মাধ্যম রাজনৈতিক ও সম্মানী ব্যক্তিদের সম্মানহানিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড। দ্রুত এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।
 
এ ব্যাপারে আমতলী পৌরসভা মেয়র মোঃ মতিয়ার রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
 

এমএসি/আরএইচ