পিরোজপুর ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর মানববন্ধন

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ ১৯:১৮


পিরোজপুর প্রতিনিধি:-
ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ পিরোজপুর জেলা উত্তরের সহ-সভাপতি মুহাম্মদ হাফিজুল ইসলাম বলেন বিতর্কিত শিক্ষাক্রম" ২৩ ছাত্র সমাজ বাস্তবায়ন করতে দেব না। আজ বৃহস্পতিবার  ২৬ জানুয়ারি সকাল ১০ টা ৩০ মিনিটে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ পিরোজপুর সদর উপজেলা শাখার উদ্যোগে, পিরোজপুর  টাউন ক্লাব রোডে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত শিক্ষাক্রম ২৩ সংস্কার বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও পাঠ্যক্রম প্রনয়নে জরিতদের তদন্ত পূর্বক শাস্তির দাবিতে মানববন্ধন এ কথা বলেন। 
তিনি আরো বলেন জনগণের বোধ- বিশ্বাস সংস্কৃতি ও জাতীয় স্বার্থকে উপেক্ষা করে সাম্প্রদায়িক উস্কানি তথ্য ও ইতিহাস বিকৃতি বিতর্কিত ও অবৈজ্ঞানিক মানব সৃষ্টিতত্ত্ব অনুপ্রবেশ ট্রেন্স জেন্ডার পৌওলিক ও ব্রাহ্মন্যবাদী সংস্কৃতির আধিপত্য এবং প্লেজারিজমের মত নিন্দনীয় কাজের আশ্রয় নিয়ে পাঠ্যপুস্তক প্রয়োজন প্রনয়ন করা হয়েছে। যা জাতি হিসাবে আমাদের জন্য উদ্বেগ ও হতাশার ইসলামী ছাত্র আন্দোলন এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। তিনি আরো বলেন বিতর্কিত শিক্ষাক্রম ২৩ প্রয়োজন প্রণয়ণে জরিতদের তদন্ত পূর্বক আইনের আওতায় এনে শাস্তি প্রদান করতে হবে এবং শিক্ষাক্রম ২৩ সংস্কার করতে হবে।
জেলা সহ-সভাপতি মুহাম্মদ হাফিজুল ইসলামের সভাপতিত্বে ও পিরোজপুর সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ পিরোজপুর জেলা উত্তরের সংগঠনিক সম্পাদক মুহাম্মাদ মহিব্বুলাহ হাওলাদার, জেলা উত্তরের প্রশিক্ষন সম্পাদক মুহাম্মাদ তারিকুল ইসলাম এবং পিরোজপুর সদর শাখার সহ-সভাপতি মুহাম্মদ মাসুদুর রহমান প্রমুখ।  মানববন্ধন শেষে পিরোজপুর সদর উপজেলা শাখার সহ-সভাপতি মুহাম্মদ মাসুদুর রহমানের নেতৃত্বে সদর উপজেলা দায়িত্বশীলবৃন্দ উপজেলা শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি পেশ করেন।
 

এমএসি/আরএইচ