পিরোজপুর আর অবহেলিত নয়, আধুনিক জনপদে পরিণত করেছি - শ.ম রেজাউল করিম এমপি

বুধবার ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪৫


:: পিরোজপুর প্রতিনিধি ::

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেন, যেখানে যখন যতটুকু সুযোগ পাই, চেষ্টা করি কোন উন্নয়ন প্রকল্প থেকে যেন পিরোজপুর বঞ্চিত না হয়। পিরোজপুর রাস্তা-ঘাট, ব্রীজ, কালভার্ট, সেতু থেকে শুরু করে স্কুল, কলেজ, বিশ^বিদালয়, হাসপাতাল, মন্দির, মসজিদসহ অসংখ্য উন্নয়ন সাধিত হয়েছে। করোনায় কাজ থেমে ছিল বলে তা দৃশ্যমান হচ্ছে না। পিরোজপুর আর অবহেলিত নয়, পিরোজপুরকে আধুনিক জনপদে পরিণত করেছি।

পিরোজপুর অবহেলিত থাকায় অন্যান্য জেলার সমতায় নিয়ে আসতে এসব প্রকল্প নিয়ে এসেছি। পিরোজপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্যদপ্তরের আয়োজনে উদ্ধুদ্ধকরণ সভায় মন্ত্রী এসব কথা বলেন। উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে ২০২১-২২ অর্থ বছরে দেশীয় প্রজাতীর মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় বুধবার সকালে শহরের শহীদ ওমর ফারুক মিলনায়তনে উপজেলা পর্যায় উদ্ধুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপজেলা নির্বাহী অফিসার বশির আহম্মেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার সাঈদুর রহমান (পিপিএম সেবা), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হুমায়ুন কবির, বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মো. আনিছুর রহমান তালুকদার, দেশীয় প্রজাতীর মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প পরিচালক এস.এম আশিকুর রহমান, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সমন্বিত প্রকল্প পরিচালক জিয়া হয়দার চৌধুরী, জেলা মৎস্যজীবী লীগের আহবায়ক শিকদার চাঁন প্রমূখ।

উদ্ধুদ্ধকরণ সভার শুরুতে মন্ত্রী ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সুফলভোগী মৎস্যজীবীদের মধ্যে বিকল্প কর্মসংস্থানের অংশ হিসেবে বকনা গরু বিতরণ এবং সভাশেষে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে আয়োজিত বিজ্ঞান মেলা-২০২১ এর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অপরদিকে “ শেখ হাসিনার উপহার, প্রাণীর পাশে ডাক্তার” মোবাইল ভেটেরিনারি ক্লিনিক এর শুভ উদ্ধোধন করেন।

এ সময় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তরুণ কুমার সিকদারে হাতে মোবাইল ভেটেরিনারি ক্লিনিক এর গাড়ীর চাবি তুলে দেন। এরপরে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং জেলা প্রশাসনের আয়োজনে পিরোজপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা-২০২২ উদযাপনে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

 

এমএসি/আরএইচ