পাথরঘাটায় শিশুকে রড দিয়ে পিটালেন ডিস ব্যবসায়ী

বৃহস্পতিবার ৩১ মার্চ ২০২২ ১২:২১


জুলহাস আহমেদ বরগুনা:
বরগুনার পাথরঘাটায় বৈদ্যুতিক খুঁটিতে উঠে ডিসের সংযোগ তার লাগিয়ে না দেয়ায় নয়ন (৯) নামে এক শিশুকে রড দিয়ে পিটিয়ে আহত গুরুতর  করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার। 

এর আগে বুধবার রাতে  উপজেলার কালমেঘা ইউনিয়নের দক্ষিণ কুপদোন এলাকায় এ ঘটনা ঘটে। আহত শিশু নয়ন একই এলাকার মৎস্য শ্রমিক মো. নুর আলমের ছেলে এবং স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী। অভিযুক্ত দুলাল মাঝি একই এলাকার আহম্মেদ মাঝির ছেলে। তিনি পেশায় ক্যাবল টিভি (ডিস) ব্যবসায়ী।

আহত শিশু নয়নের দাদা আব্দুস ছত্তার জানান, নয়ন বিকেলে মাঠে খেলতে গিয়েছিল। বাড়ি ফেরার পথে ডিস ব্যবসায়ী দুলাল বৈদ্যুতিক খুঁটিতে উঠে ডিসের সংযোগ তার লাগিয়ে দিতে বলে। সাহস করে উঠতে রাজি না হওয়ায় ননয়কে রড দিয়ে পিটিয়ে এবং ডিসের তার দিয়ে মুখমন্ডল ও ডান চোখে আঘাত করে দুলাল। 

তিনি বলেন, একটি শিশুর সাথে এমন অমানবিক নির্যাতন, আমরা এঘটনার বিচার চাই। 

এ বিষয়ে ডিস ব্যবসায়ী দুলাল বলেন, নয়ন সম্পর্কে আমার নাতি হয়। ডাকলে না আসায় আমার হাতে রড দিয়ে ধাওয়া করি। তাতে উল্টে পরে ব্যথা পেয়েছে, আর কিছু না।

স্থানীয় ইউপি সদস্য মো. শাহিন বলেন, খুঁটিতে উঠতে রাজি না হওয়ায় শিশু নয়নকে রড দিয়ে পিটিয়ে আহত করেছেন ডিস ব্যবসায়ী। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়েছি।  

কালমেঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম নাছির বলেন, ঘটনাটি শুনে আমি আইনী সহযোগিতা নেয়ার জন্য শিশুর অভিভাবককে বলেছি।
পাথরঘাটা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বলেন, বিষয়টি শুনেছি। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে যথাযথ আইনী ব্যবস্থা নেয়া হবে।

এমএসি/আরএইচ