পরকিয়ার বাঁধা দেয়ায় শিশু খুনের মামলায় একজনের যাবজ্জীবন

মঙ্গলবার ২১ জুন ২০২২ ২২:৫১


:: পিরোজপুর প্রতিনিধি ::
 
পিরোজপুরে পরকিয়ার প্রেমের বাঁধা দেয়ায় মো. মইনুল (১১) নামের এক শিশুকে  হত্যার দায়ে  শওকত আলী খান (৫২) নামের একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড   দিয়েছেন আদালত।
 
মঙ্গলবার (২১ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম নুরুল ইসলাম দন্ডপ্রাপ্ত শওকত আলীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। 
 
এ সময় আদালত তাকে আরো ১০ হাজার টাকা জরিমানা ঘোষনা করেন। দন্ডপ্রাপ্ত শওকত আলী খান পিরোজপুর সদর উপজেলার ভোরা গ্রামের মৃত আশ্রাব আলী খানের ছেলে।
 
আদালত ও দায়ের হওয়া এজাহার সূত্রে জানা গেছে, পিরোজপুর সদর উপজেলার পোরগোলা গ্রামের সৌদি আরব প্রবাসী রফিকুল ইসলাম এর প্রথম স্ত্রী মমতাজ বেগম এর সাথে পিরোজপুর সদর উপজেলার ভোরা গ্রামের আসামী শওকত আলী খান এর দেড় থেকে দুই বছর ধরে পরকীয়া সম্পর্ক ছিল। তাদের এই পরকীয়া সম্পর্কের কথা মমতাজ বেগমের ছেলে মো. মইনুল জানতে পেরে শওকত আলী খানকে প্রকাশ্যে ও গোপনে তার মায়ের সাথে মেলামেশা করতে নিষেধ করে। 
 
২০০৩ সালের ২৩ মার্চ মইনুল তার মাকে জানায় সে তার নানা বাড়ি ভৈরমপুর যাবে কিন্তু মইনুল তা না করে তার নিজ বাড়ি পিরোজপুর সদর উপজেলার পোরগোলা গ্রামে যায়। ওই দিন রাতে কোন এক সময় শওকত আলী খান মইনুল কে শ্বাসরোধ করে খুন করে পোরগোলা গ্রামের বাধ মারার চরে ফেলে রাখে। 
 
পুলিশ লাশ উদ্ধার করলে মইনুল এর দাদী রোকেয়া খাতুন বাদী হয়ে ২০০৩ সালের- ২৭ মার্চ পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় পিরোজপুর সদর থানার পুলিশ পরিদর্শক মো হাবিবুর রহমান মামলার তদন্ত শেষে ২০০৬ সালের ২৮ মে আসামি শওকত আলী খানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।
 
সরকার পক্ষের সহকারী সরকারি আইনজীবী (এপিপি) জহিরুল ইসলাম বলেন, -১৬ জন সাক্ষীর সাক্ষ প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালত -১ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও -১০ হাজার টাকা জরিমানা দিয়েছেন।  

এমএসি/আরএইচ