'পদ্মা সেতু নির্মাণের ফলে মাথাপিছু আয় বৃদ্ধি পাবে'

রবিবার ১২ জুন ২০২২ ১১:১২


বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি ::
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, পদ্মা সেতু নির্মাণের ফলে শুধু দক্ষিণাঞ্চলে ২১ জেলার নয় বরং সারা দেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পাবে। 

পদ্মা সেতু নির্মাণে দুর্নীতির বিষয়ে বিশ্বব্যাংকের অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জনগণের শক্তি কাজে লাগিয়ে বিশ্বের অন্যতম খরস্রোতা নদীতে এই ব্রিজ নির্মাণ করেছেন। পদ্মাসেতু উদ্বোধনের মতো জাতীয় উৎসবের উপলক্ষ্য দেশের ইতিহাসে আর হয়নি।

তিনি শনিবার (১১ জুন) দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষা বৃত্তির চেক ও সাইকেল বিতরণ এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে ঐচ্ছিক তহবিলের চেক বিতরণের সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থবছরের প্রকল্প থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রীদের ১০টি সাইকেল, ১৮৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রছাত্রীদের মধ্যে ৭ লাখ ৮৬ হাজার টাকার শিক্ষাবৃত্তির ও মন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে উপজেলার বিভিন্ন অঞ্চলের ১১১ জনকে ৬ লাখ ৩৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিনের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সুন্দর, পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিবেকানন্দ দাস নান্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক আমেরিকা প্রবাসী আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন, নারীশিক্ষা একাডেমি ডিগ্রী কলেজের অধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, বড়লেখা আদালতের এপিপি অ্যাডভোকেট গোপাল দত্ত, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল লতিফ, বড়লেখা সদর ইউপি চেয়ারম্যান ছালেহ আহমদ জুয়েল, খাসি শিক্ষার্থী ব্লেসমি বারে প্রমুখ।

এমএসি/আরএইচ