পদন্নোতি পেলেন পাবনার পুলিশ সুপার

শুক্রবার ৩ জুন ২০২২ ১১:৩৬


মীর্জা অপু, পাবনা ::
অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) হিসেবে পদোন্নতি পেয়েছেন পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম।

বৃহঃপ্রতিবার(০২ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ বিষয়ে তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপন তিনটিতে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পেয়ে জেলা পুলিশ পাবনা’র ফেসবুক পেজে শুকরিয়া আদায় করেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান।

শরীয়তপুরের সম্ভ্রান্ত পরিবারের কৃতি সন্তান মোহাম্মদ মহিবুল ইসলাম খান ২৪তম বিসিএসে পুলিশ বিভাগে যোগদান করেন। প্রশিক্ষণ শেষে খুলনা রেন্জ ডিআইজি অফিসের স্টাফ অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন।

ছয়মাস পর ডিএমপি ডিবি’র সহকারী পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেন। তারপর ইউএন মিশন, এএসপি সংস্থাপন পুলিশ হেডকোয়াটার, অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর, অতিরিক্ত পুলিশ সুপার নারায়নগন্জ। পদন্নোতি পেয়ে ডিএমপি’র উপ-পুলিশ কমিশনার কাউন্টার টেররিজম বিভাগে যোগদান করেন।

জঙ্গীবিরোধী অভিযানে সাফল্যের জন্য ২০১৭ সালে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম এ ভূষিত হন। ২০১৯ সালের ২৩ জুন কুড়িগ্রামের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন এবং ২০২১ সালের ০১ জানুয়ারি তিনি পাবনার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

পাবনার পুলিশ সুপার হিসেবে যোগদান করেই ১ বছরেই মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম নামটি জেলার সর্বত্র ছড়িয়ে পরে, অসহায় আর্তপীড়িত সাধারণ মানুষদের হৃদয়ে, মাদকব্যবসায়ী, অপরাধী ও সন্ত্রাসীদের বুকের কম্পন এবং পুলিশই জনগনের শেষ আশ্রয়স্থল এমন ভরসা ও আস্থার জায়গা তিনি তৈরি করে নেন।

তিনি তার কর্মগুনে একদিকে জেলাবাসীর কাছে মানবিক পুলিশ সুপার হয়ে উঠেছেন।তাছাড়া রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপারের পুরস্কার লাভ করেন এ বছরেই।

উল্লেখ্য, পুলিশ সুপার হিসেবে যোগদানের পরই পাবনা সদর পৌর নির্বাচনকে নিরপেক্ষ উপহার দেওয়ায় জেলাবাসীর কাছে ব্যাপক প্রশংসিত হন। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি করোনা মহামারিতে কর্মহীন মানুষের পাশে দাঁড়ান তিনি। সাধারণ মানুষের সাথে সর্বদা মিশে নিজের শুনাম অর্জন করে নিয়েছেন মহিবুল ইসলাম খান বিপিএম।

এমএসি/আরএইচ