পটুয়াখালীতে বিপুল পরিমাণ ভেজাল খাদ্যপণ্য ও ওষুধ জব্দ, আটক- ২

বৃহস্পতিবার ২০ অক্টোবর ২০২২ ২২:০০


রইসুল ইমন, পটুয়াখালী ::
পটুয়াখালীতে নকল ওষুধ ও ভেজাল খাদ্যপণ্য  উৎপাদন করে বিক্রির অভিযোগে  এস এম ইয়াকুব (২৮) ও মো. শাকিব (১৮) নামের দুই ব্যাক্তিকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় নামিদামি কোম্পানির বিপুল পরিমাণ ভেজাল খাদ্যপণ্য ও নলক ওষুধ জব্দ করা হয়েছে।
বৃহস্পতিবার (২০ অক্টোবর)  বিকাল ৩ টার দিকে পটুয়াখালী জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মাধ্যমে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার আহমাদ মাঈনুল হাসান।
আটক এস এম ইয়াকুব বাউফল উপজেলার কৈখালী গ্রামের আবদুর রব শিকদারের ছেলে ও মো. শাকিব পটুয়াখালী সদর উপজেলার লোহালীয়া ইউনিয়নের আব্দুল কুদ্দুস আকনের ছেলে।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আ. মাঈনুল হাসান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার গভীর রাতে বাউফল উপজেলার  আদাবাড়িয়া ইউনিয়নের কাশিপুর বাজারে এস এম ইয়াকুব নামের ব্যাবসায়ীর ভাড়া করা গোডাউনে অভিযান চালায় জেলা গোয়েন্দা শাখার সদস্যরা। রাতভর অভিযান চালিয়ে গোডাউন থেকে অনুমোদনহীন বিভিন্ন খাদ্যপণ্য তৈরীর ভেজাল কাঁচামাল, ভেজাল পন্য তৈরীর বিভিন্ন ব্রান্ডের লেবেল, ফিটিং মেশিন এবং তৈরী পণ্য হিসেবে ভেজাল পানীয়, ললিপপ, আইসপপ, নকল যৌন উত্তেজক ঔষধ, নকল খাবার স্যালাইন, নকল কাশির ওষুধ, নকল প্রসাধনী সামগ্রী সহ  ৫০(পঞ্চাশ) ধরনের বিভিন্ন নকল খাদ্যপণ্য  উদ্ধার করে জব্দ করা হয়। এসময় গোডাউনের মালিক এবং ভেজাল পণ্যের মালিক  এস এম ইয়াকুব ও তার কারখানার কর্মচারী মো. শাকিবকে আটক করা হয়েছে।
এসময় একটি মোটরসাইকেল জব্দ করা হয়।  আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন। 
 
পটুয়াখালী গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজমল হুদা জানান, তারা এসব নকল পণ্য তৈরি করে গ্রামের সাপ্তাহিক বাজার গুলোতে বিক্রি করতেন । 
 
অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

এমএসি/আরএইচ