পটুয়াখালীতে কর্মসংস্থান মেলায় চাকুরী পেল ২১৮জন বেকার

বৃহস্পতিবার ২৪ মার্চ ২০২২ ১৮:৫৮


:: কলাপাড়া -কুয়াকাটা প্রতিনিধি ::
 
সুবিধা বঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীর শিক্ষিত বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান তৈরিতে পটুয়াখালীর কলাপাড়ায় এই প্রথম অনুষ্ঠিত হল কর্মসংস্থান মেলা-২০২২।
 
বৃহস্পতিবার বেলা এগারটায় কলাপাড়া উপজেলা পরিষদ মাঠে এ মেলার আয়োজন করেছে কারিতাস বাংলাদেশ। উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এসএম রাকিবুল আহ্সান, কারিতাসের আঞ্চলিক পরিচালক ফ্রান্সিস বেপারীসহ চাকুরী প্রত্যাশী প্রশিক্ষণার্থী এবং সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তারা 
উপস্থিত ছিলেন। 
 
দাতা সংস্থা ক্যাফোড ইংল্যান্ডের (ঈঅঋঙউ) আর্থিক সহযোগিতায় কারিতাস ২০১৯ সালের অক্টোবর থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত কারিতাস বাংলাদেশ উপজেলার ৮টি ইউনিয়নের মোট ৪৭৫ জন বেকার যুবক-যুবতীকে 
টেইলারিং এন্ড ড্রেস মেকিং, ইলেকট্রিক এন্ড হাউজ ওয়ারিং, কম্পিউটার ও মোবাইল সার্ভিসিং এ প্রশিক্ষন প্রদান করেছে। প্রশিক্ষণার্থী নির্বাচনের ক্ষেত্রে প্রতিবন্ধী, ভূমিহীন হতদরিদ্র, বিধবা, স্বামী পরিত্যক্তা এবং মহিলা পরিবার প্রধান বিষয়গুলোকে বিবেচনা করে প্রশিক্ষনার্থী নির্বাচন করা হয়েছে। 
 
কারিতাস বরিশালের আঞ্চলিক পরিচঅলক ফ্রান্সিস বেপারী বলেন, প্রশিক্ষণার্থীর মধ্যে আত্বকর্মসংস্থান হয়েছে ২০৫ জনের। ৫৬ জন বিভিন্ন কোম্পানীতে চাকুরী পেয়েছে। ২১৪ জন এখনও বেকার রয়েছে। বেকার চাকুরীর জন্য এ কর্মসংস্থান মেলার আয়োজন করা হয়েছে।মেলায় ৪টি ট্রেডে তিন মাসের প্রশিক্ষন সমাপ্তকারী উপজেলার ৮টি ইউনিয়নের ৪৭৫জন প্রশিক্ষনার্থীর মধ্যে ২শ’ ১৮ জনকে চাকুরী প্রদান করেছে চাকুরীদাতা প্রতিষ্ঠান প্রান কোম্পানী, আরএফএল, পটুয়াখালী তাপ বিদ্যুৎ কেন্দ্র এবং কুয়াকাটার বিভিন্ন আবাসিক হোটেল। 
 

এমএসি/আরএইচ