নীলফামারীতে চিতা বাঘের মৃত্যু, এলাকাবাসী আতংকিত

শুক্রবার ১৮ মার্চ ২০২২ ২২:১১


:: নোহেল রানা, নীলফামারী প্রতিনিধি ::

নীলফামারী সদরের চওড়া বড়গাছা ইউনিয়নের দলবাড়ি গ্রামের অলিয়ার রহমানের মুরগির খামারে বৈদ্যুতিক শর্টসার্কিটে চিতা বাঘের মৃত্যু হয়েছে। 

গতকাল ১৭ মার্চ ভোর সাড়ে চারটায় এই ঘটনা ঘটে।  সরজমিনে জানা যায় যে, বেশ কিছু দিন ধরে মুরগির ফার্ম থেকে রাতের বেলা মুরগী চুরি হচ্ছে, সেই চোর কে ধরার জন্য এই ফাঁদ তৈরী করে রাখেন ফার্মের মালিক। এবং গতকাল রাতে চিতাবাঘ টি মুরগী খেতে এলে বৈদ্যুতিক তারে পা দিলে সেখানে তার মৃত্যু ঘটে। এই দৃশ্য দেখার জন্য শত-শত লোক আশেপাশের এলাকা থেকে আসছে।

এবিষয়ে এলাকাবাসী জুলফিকার আলি বলেন, বাঘটি এই কাঞ্চন পাড়া মৌজার এলাকায় এলো কি ভাবে? এখানে অথবা আশেপাশে কোন বনজঙ্গল নেই। যদিও ভারত থেকে আসে তবুও সন্দেহজনক কারণ এখান থেকে ভারতীয় বর্ডার অনেক দুরে। তবে প্রশাসনের কাছে বিষয় টি তদন্ত করে ব্যাবস্থা গ্রহণ করা জন্য অনুরোধ জানান।

এ বিষয়ে নীলফামারী সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার বলেন, সকালে জানার পরপরই সেখান থেকে বাঘটি উদ্ধার করে, নীলফামারী বনবিভাগের জিম্মায় দেয়া হয়। এবং রংপুর রেঞ্জের তদন্ত টিম বাঘটির ময়নাতদন্ত এবং আরেক টি বাঘ আছে কিনা, সেটা দেখবেন। আমরা উপজেলা প্রশাসন সর্বদা প্রস্তুত আছি।

 

এমএসি/আরএইচ