নরসিংদী শহর আওয়ামীলীগ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন: সভাপতি ও সাধারণ সম্পাদক কে অব্যহতি প্রদান

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৯


নরসিংদী জেলা আওয়ামীলীগের অন্যতম ইউনিট নরসিংদী শহর আওয়ামীলীগ।আহ সকাল ১১ ঘটিকায় নরসিংদী জেলা প্রেসক্লাবের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন নরসিংদী শহর আওয়ামীলীগ।উক্ত সংবাদ সম্মেলনে শহর আওয়ামীলীগের ৩৯ জন সদস্য উপস্থিত ছিল।

নরসিংদী শহর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ৬৭ জনের কমিটি ছিল,এই কমিটির ৪ জন সদস্য দায়িত্ব পালন অবস্থায় মৃতু্যবরণ করেন।বর্তমানে ৬৩ জন সদস্যদের কমিটি।

এরমধ্যে ৩৯ জন সদস্য একত্রিত হয়ে সিদ্ধান্ত নিয়েছেন কমিটির সভাপতি কামরুজ্জামান কামরুল ও সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে একক আধিপত্য, কমিটির অনেক সদস্যদের অবহিত না করে একক সিদ্ধান্ত, বিভিন্ন মিটিং এর ব্যাপারে কোন চিঠি না দেওয়া, চাঁদাবাজি, ক্ষমতার অপব্যবহার,অবৈধ অর্থ উপার্জন, শহরের মধ্যে চলাচলের ক্ষেত্রে অস্ত্রধারী হোন্ডাবাহীনি নিয়ে চলাচল ও অনেক সদস্যদের হুমকি দুমকি দিয়ে থাকার কারণে  তাদের দলীয় পদ হতে অব্যহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়ে সংবাদ সম্মেলন করেন।গতকাল ২০শে সেপ্টেম্বর শহর আওয়ামীলীগের কার্য-নির্বাহী পরিষোদের জরুরী সভায় এই সিদ্ধান্ত নিয়ে থাকেন এবং শহর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক ও যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু দীপক সাহাকে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে থাকেন।

আজকের সংবাদ সম্মেলনে নরসিংদী শহর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক ও যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু দীপক সাহার স্বাক্ষরিত লিখিত বক্তব্য বলা হয়,আমরা নরসিংদী শহর আওয়ামীলীগ কার্যকরী পরিষদের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্য। নরসিংদী শহর আওয়ামীলীগের সভাপতি কামরুজ্জামান কামরুল ও সাধারণ সম্পাদক অন্যদল হতে আগত আমজাদ হোসেন বাচ্চু দলীয় গঠনতন্ত্র ও সাংগঠনিক রীতিনীতির পরিপন্থি একের পর এক স্বেচ্চাচারী ও মনগড়া কর্মকান্ডের মাধ্যমে শহর আওয়ামীলীগকে বার বার প্রশ্নবিদ্ধ করে যাচ্ছেন।

অবৈধ টাকা উপার্জন এবং অসাংগঠনিক কায়দায় দলে একক আধিপত্য তৈরীর জন্য দলের দুঃসময়ে শেখ হাসিনার জন্য জীবন বাজী রাখা ত্যাগী নেতা কর্মীদের সাথে অসম্মান আচরণ ও শারীরিক ভাবে এবং সামাজিক ভাবে লাঞ্চিত করার ঢাল হিসাবে ব্যবহার করছেন দলকে।রাজনীতিবিদ না হয়েও কপালের জোড়ে নেতা বনে যাওয়া দু-একজন মানুষের খেয়াল খুশি ও মর্জি মতো পরিচালিত হচ্ছে দলের কার্যক্রম। নরসিংদী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাংলাদেশের সকল দল করে আসা জিএম তালেব হোসেন এবং পাকিস্তানের পেশোয়ারের সন্তান পীরজাদা মোহাম্মদ আলী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বে আসীন হওয়ার পর নরসিংদী শহর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সাহেবদের সেচ্চাচারিতা এবং অনৈতিক প্রভাব বিস্তার আরো ব্যাপকতা লাভ করেছে।এমতাবস্থায়, নরসিংদী শহর আওয়ামীলীগের সংখ্যাগরিষ্ঠ নেতৃবৃন্দ সংগঠনের বৃহৎ স্বার্থে কতিপয় সিদ্ধান্ত গ্রহণ করেছে।গৃহীত সিদ্ধান্ত সমূহ আপনাদেরকে অবগত করার জন্য আজকের সংবাদ সম্মেলন।

এই সংবাদ সম্মেলনের অনুলিপি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, সভাপতি মন্ডলীর সদস্য, ঢাকা বিভাগের দায়িত্ব প্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, নরসিংদী সদর আসনের সংসদ সদস্য এবং  নরসিংদী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে প্রেরন করা হবে বলে জানান। 

এমএসি/আরএইচ