নওগাঁয় ২০ কোটি টাকা মূল্যের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার, গ্রেফতার ২

মঙ্গলবার ৮ মার্চ ২০২২ ০৯:৩৮


:: অহিদুল ইসলাম, নওগাঁ প্রতিনিধি ::

নওগাঁর ধামইরহাট উপজেলার খেলনা ইউনিয়নের লোদিপুর গ্রামের মোঃ আলী আকবরের ছেলে রাজমিস্ত্রী মোঃ কাউছার আলীর বাড়ি থেকে নওগাঁ কার্যালয়ের গোয়েন্দা তথ্যে উপ-পরিচালক নওগাঁর নেতৃত্বে, সহকারী পরিচালকদ্বয়সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীর সক্রিয় অংশগ্রহণে থানা পুলিশ ও এনএনআই এর যৌথ অভিযানে সোমবার দিবাগত রাত পৌনে ৮ টার দিকে ৪০ কেজি ওজনের ১টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মূর্তির আনুমানিক মূল্য ২০ কোটি টাকা। এ অভিযানে মূর্তি পাচারকারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে এবং এ চক্রের মূলহোতা মোঃ কাউছার আলী (৩০) ও তার স্ত্রী সুমি খাতুন (২৮) পালিয়ে যায়।

অভিযানে গ্রেফতারকৃত পাচারকারী চক্রের ২ সদস্য হলো, জেলার পত্নীতলা উপজেলার মধুইল গ্রামের মৃত বদরুদ্দীনের ছেলে ও পত্নীতলা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও আকবরপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন (৬০) ও আকবরপুর গ্রামের মৃত আছির উদ্দিনের ছেলে মোঃ আলতাফ হোসেন (৫০) কে আটক করা হয়।

সত্যতা নিশ্চিত করে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক কাজী জানান, গোপন তথ্যে জানা যায় যে, মোঃ কাউছার আলী তার নিজ বাসার শয়নকক্ষে দূর্লভ কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উচ্চমূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে লুকিয়ে রেখে দেন দরবার চালাচ্ছে। উক্ত বিষয়টির সত্যতা যাচাইয়ে নিবিড় পর্যবেক্ষণ করা হয়। তথ্যের সত্যতা নিশ্চিতের পর গোয়েন্দা ছক এঁকে ডিবির সহযোগিতায় ধামইরহাট থানা পুলিশ এই মূর্তি উদ্ধার করে এবং ২জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদেরকে আজ জেল হাজতে পাঠানো হবে।

 

 

এমএসি/আরএইচ