নওগাঁয় মেয়রের অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে কাউন্সিলরের সংবাদ সম্মেলন

মঙ্গলবার ১২ এপ্রিল ২০২২ ২১:২০


:: অহিদুল ইসলাম, নওগাঁ প্রতিনিধি ::
 
নওগাঁ সদরের "ঠিকানা কমিউনিটি সেন্টারে" নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনির বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন একই পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান সাগর।
 
এ সময় কাউন্সিলর তার লিখিত বক্তব্যে বলেন, স্থানীয় সরকার মন্ত্রনালয়সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও তার কোন প্রতিকার পাচ্ছেননা তিনি, পৌর মেয়র একক ক্ষমতা বলে তার দলীয় লোকজন দিয়ে ক্ষমতার অপব্যবহার ও পৌরসভার সকল কার্যক্রম পরিচালনা করছেন। অন্যান্য কাউন্সিলরাও এ ব্যাপারে প্রতিবাদ করলে কাউকেই তোয়াক্কা করা হচ্ছে না। তিনি মেয়রের ভাষায় বলেন, আমি তিন তিনবার নির্বাচিত মেয়র আমি যেভাবে পৌরসভা চালাবো সেইভাবেই পৌরসভা চলবে।
 
কাউন্সিলর সাংবাদিক সম্মেলনে আরো বলেন, জুলাই-আগষ্ট মাসে ড্রেন পরিস্কারের হাজিরা ভিত্তিক শ্রমিক হাজিরা খাতায় ১৫৭ জনের তালিকা রয়েছে। কিন্তু প্রকৃত পক্ষে জুলাই-আগষ্ট মাসে কাজ করেছে মাত্র ৫৭ জন শ্রমিক। বাকি ৫১জনের নাম জালিয়াতি ভাবে বসিয়ে তাদের টাকা আত্মসাৎ করা হয়েছে। উল্লেখ্য, বাকি ৫১ জনের মধ্যে মৃত ব্যক্তি, রেলওয়ে শ্রমিক, হাসপাতালে চাকরি করে এমন ব্যক্তি, এমনকি ছাত্রদের নামও রয়েছে। লিখিত বক্তব্যে আরও বলা হয়, ডে লেবারের মধ্যে ৪৯ জন মেয়রের ব্যক্তিগত লোকজন রয়েছেন। বিষয়টি নিয়ে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে অভিযোগ করা হলে গত ২১ মার্চ নওগাঁ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায় বিষষটি তদন্ত করেন। 
 
প্রেস বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করেন, পৌরসভার প্রধান ফটকে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের বিষয়ে কাউন্সিলর আসাদুজ্জামান সাগর মেয়রের কাছে দাবি করলে  মেয়র বলেন, "পৌরসভা আমার আমি কোথায় কার ম্যুরাল স্থাপন করবো সেটা আমার ব্যাপার।" এনিয়ে পৌরসভার মিটিংএ হৈচৈ হয়েছে। তারপরেও বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হয়নি।
 
অভিযোগে পৌরসভার কয়টি রোলার রয়েছে তা পৌরসভার কাউন্সিলররা জানেন বলে উল্লেখ করেন। এছাড়া, মেয়র যা ইচ্ছে তাই করে পৌরসভা চালাচ্ছেন বলে বলেন। এতে করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণ করতে ব্যহত করা হচ্ছে। সাংবাদিক সম্মেলনের শেষে তিনি  তার অভিযোগের তদন্তের আহবান জানিয়ে সংবাদ সম্মেলন শেষ করেন।
 

এমএসি/আরএইচ