নওগাঁয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পদে চাকুরির প্রলোভনে অর্থ আদায়, শিক্ষকসহ গ্রেফতার ২

বুধবার ১ জুন ২০২২ ২২:৪২


:: অহিদুল ইসলাম, নওগাঁ প্রতিনিধি ::
 
নওগাঁর মান্দায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার সময় বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে সতিহাট বাজার থেকে শিক্ষকসহ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ।
 
গ্রেফতারকৃত হলেন, উপজেলার গনেশপুর ইউনিয়নের সাতবাড়িয়া এলাকার মৃত ময়েজ উদ্দিনের ছেলে উপজেলার সাতবাড়িয়া টেকনিক্যাল এণ্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের সহকারী লাইব্রেরীয়ান ফজলুল হক (৪০) ও মৈনম ইউনিয়নের দূর্গাপুর (কদমতলী) গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে এনামুল হক (৩০)।
 
চাকরি প্রত্যাশী উপজেলার কসবা গ্রামের মুক্তা খাতুন জানান, আলালপুর গ্রামের খোরশেদ আলম নামে একব্যক্তির মাধ্যমে ফজলুল হকের সঙ্গে তার পরিচয় হয়। ফজলুল হক শিক্ষক পরিচয়ে তাঁকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি পাইয়ে দেওয়ার আশ্বাস প্রদান করে তিন ধাপে টাকা নিবে বলে তার সাথে ১৮ লাখ টাকার চুক্তি হয়।
 
তিনি আরও বলেন, আগামী শুক্রবার (৩ জুন) নওগাঁয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। চুক্তি মোতাবেক নিয়োগ পরীক্ষার আগে তিন লাখ টাকা দাবি করেন ফজলুল হক। সেই টাকা নেওয়ার জন্য তাকে সতিহাটে এনামুল হকের দোকানে ডেকে নেওয়া হয়। সেখানে তাঁদের হাতে ২ লাখ ৮০ হাজার টাকা ধরিয়ে দেন। টাকা নেওয়ার সময় হাতেনাতে তাদের গ্রেফতার করে পুলিশ।
 
সত্যতা নিশ্চিত করে মান্দা থানার অফিসার ইনচার্জ শাহিনুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সতিহাট বাজারে অভিযান চালিয়ে শিক্ষকসহ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার পর এবং আগামীকাল তাদের জেল হাজতে পাঠানো হবে।

এমএসি/আরএইচ