নওগাঁয় পুলিশের উদ্যোগে মা ফিরে পেলো তার নবজাতক কন্যা সন্তানকে

মঙ্গলবার ২২ ফেব্রুয়ারি ২০২২ ২১:০২


:: অহিদুল ইসলাম, নওগাঁ প্রতিনিধি ::
 
নওগাঁ মানবিক পুলিশ টিম এর উদ্যোগে এক মা ফিরে পেলো তার নবজাতক কন্যা সন্তানকে। এখানেই শেষ না, মানবিক পুলিশ টিম নওগাঁ উদ্ধারকৃত সেই নবজাতক শিশু ও তার মাকে পুলিশ পিকআপ যোগে নিজ বাড়িতে পৌছে দেয়। নবজাতক শিশু সহ তার মাকে পুলিশ পিকআপে করে বাড়িতে নেওয়ার ঘটনাটি মহূর্তে ছড়িয়ে পড়লে এসময় সেই বাড়িতে ভীর জমান লোকজন। এসময় অনেকের মুখেই শোনাযায় মানবিক পুলিশের প্রশংসা, এমনকি অনেকেই বলেন আমরা এমন উদার মনের পুলিশ আগে দেখিনি। 
 
সম্পতি নওগাঁ জেলা সদর উপজেলার কাদোয়া গ্রামের হতদরিদ্র পরিবারের গৃহবধূ মোসাঃ পূর্ণিমা (২০) গত ১৫ ফেব্রুয়ারী নওগাঁ শহরের একটি বে-সরকারি হাসপাতালে সিজারের মাধ্যমে মেয়ে সন্তান জন্ম দান করেন। কিন্তু দরিদ্র সংসারে অভাব অনটন থাকায় গৃহবধূ পূর্ণিমা'র পরিবার উক্ত নবজাতক কন্যা শিশুকে নওগাঁ জেলার বদলগাছী উপজেলার জৈনক মোঃ বিদ্যুৎ হোসেন (২৮) এর নিকট দত্ত্বক প্রদান করেন। 
 
এরপর থেকে নবজাতক শিশুটিকে কোলে ফিরে পেতে বিভিন্ন জনের কাছে আকুতি-মিনতি করেন। মায়ের মন কিছুতেই সন্তানকে ভুলতে পারে না। এক পর্যায়ে পূর্ণিমা তার সন্তানকে ফিরে পাবার জন্য গত ২১ শে ফেব্রুয়ারী নওগাঁ সদর মডেল থানায় এসে তার অসহাত্বের কথাসহ বিস্তারিত ঘটনাটি ওসি নজরুল ইসলাম জুয়েলকে জানিয়ে শিশুকে ফিরে পেতে আকুতি জানালে ওসি দ্রুত ঘটনাটি উর্দ্ধতন কর্মকর্তাকে অবহিত করেন। এরপর পূর্ণিমা থানায় লিখিত আবেদন করেন। 
 
আবেদনের পেক্ষিতে নওগাঁর সুযোগ্য ও মানবিক জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম এর দিক-নির্দেশনায় নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোঃ গাজিউর রহমান পিপিএম, ও অতিরিক্ত পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন এর সার্বিক সহযোগীতায় নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম জুয়েল এর নের্তৃত্বে থানার চৌসক অফিসার ও তদন্তকারী কর্মকর্তা এস আই রবিউল ইসলাম সঙ্গীয় ফোর্স সহ নওগাঁর বদলগাছী উপজেলা থেকে নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করে নিয়ে আসার পর মায়ের কাছে হস্তান্তর করেন। এসময় সন্তানকে কোলে ফিরে পেয়ে মা যেন তার হারানো জীবন প্রদীপ ফিরে পেলেন। এক পর্যায়ে মানবিক পুলিশ টিম নওগাঁ পুলিশ পিকআপ যোগে নবজাতক শিশু ও তার মা পূর্ণিকা কে নিজ বাড়িতে পৌছে দেন। এমন অসহায় মায়ের মুখে হাসি ফোটাতে পেরে টিম নওগাঁও আনন্দিত। ভালো থাকুক নবজাতক শিশু ও তার মা। 
 
এব্যাপারে নওগাঁ সদর মডেল থানার ওসি নজরুল ইসলাম জুয়েল বলেন, জেলা পুলিশ সুপার স্যারের সার্বিক সহযোগীতায় এমন ভালো কাজ করা সম্ভব হয়েছে, ভালো থাকুক শিশু ও তার মা।
 
 
 

এমএসি/আরএইচ