নওগাঁয় গ্রাম্য সালিশে ধর্ষণ বিচারের নামে নির্যাতন, থানায় মেম্বারসহ পৃথক ২টি মামলা

মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ ১৪:০৫


:: অহিদুল ইসলাম, নওগাঁ প্রতিনিধি ::
 
নওগাঁর বদলগাছীতে ভাতিজা বউয়ের সাথে অনৈতিক সম্পর্ক দায়ে গৃহবধূকে নির্যাতন ও প্রতিবেশী চাচা আঃ লতিফ (৫০) কে পিটিয়ে পায়ের গিরালী ভেঙ্গে দিয়েছে ইউপি সদস্য সাধন চন্দ্র ও তার সহযোগীরা। এঘটনায় গৃহবধূ আমিনা খাতুন বাদী হয়ে একই এলাকার ছহিম উদ্দীনের ছেলে আঃ লতিফের বিরুদ্ধে এবং তাকে নির্যাতনের দায়ে ইউপি সদস্য সাধন চন্দ্র ও তার সহযোগী ৮ জনের নামে থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।
 
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মিঠাপুর ইউপির উজালপুর গ্রামের মুনজুরুল দীর্ঘদিন ধরে ঢাকায় রাজমিস্ত্রি কাজ করেন। সেই সুযোগে মুনজুরুল হোসেনের স্ত্রী আমিনা খাতুন (২৬) এর সাথে অবৈধ সম্পর্ক তৈরি করে। রোববার দিবাগত  রাতে আবারও অবৈধ কাজে তারা লিপ্ত হলে প্রতিবেশীরা তাদের আটক করে রাখে। সোমবার সকালে গ্রাম শালিশ বসিয়ে মিঠাপুর ইউপি সদস্য সাধন চন্দ্র, দেলোয়ার হোসেন ও মাতব্বর এসকেন সোনার আঃ লতিফকে গাছের সাথে বেঁধে বেধরক মারপিটও নির্যাতন করে। এসময় লতিফের ডান পায়ের গিরালী ভেঙ্গে যায়। এবং মিঠাপুর ইউপির মহিলা গ্রাম পুলিশ নুরছাপা ইউপি সদস্যদের হুকুমে আমিনাকে মারপিট করে এবং বাড়ী থেকে তাড়িয়ে দেওয়ার হুকুম দেন।
 
সত্যতা নিশ্চিত করে বদলগাছী থানার পরিদর্শক আতিকুল ইসলাম বলেন, গৃহবধূ নিজে বাদী হয়ে সোমবার রাতে থানায় মামলা দায়ের করেছে ধর্ষক, তার নির্যাতনকারী ইউপি সদস্য ও তার সহযোগীদের বিরুদ্ধে। এঘটনায় লতিফকে গ্রেফতার করে মঙ্গলবার বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। নির্যাতনকারী আসামীরা পলাতক আছে। তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।
 

এমএসি/আরএইচ

সর্বশেষ