ধর্ষণ মামালায় জামিনে এসে স্কুলছাত্রীকে অপহরণ চেষ্টা

মঙ্গলবার ৫ এপ্রিল ২০২২ ১৪:৫৮


জুলহাস আহমেদ, বরগুনা:
বরগুনায় স্কুল পড়ুয়া এক শিক্ষার্থীকে ইভটিজিং ও অপহরণ চেষ্টার অভিযোগে সোহেল (৪০) নামে একজনকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। গতকাল সোমবার রাত ৮টার দিকে বরগুনা পৌরশহরের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। 

সোহেলকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। এ ঘটনায় স্কুলছাত্রীর মা সদর থানায় লিখিত অভিযোগ করেছেন। 

সোহেল পৌরশহরের ৫ নং ওয়ার্ডের বটতলা এলাকার বাসিন্দা। পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে বরগুনা সদর থানায় মামলা রয়েছে। ওই মামলায় বর্তমানে সোহেল জামিন আছেন। 

স্কুলছাত্রীর মা জানান, অভিযুক্ত সোহেল  তাদের বাসার কাছেই ভাড়া থাকত। এ সুবাদে সোহলে তাদের পরিচিত। 

গত সোমবার মেয়ে স্কুলে যাবার পথে সোহলে জোর করে মেয়েকে রিকশায় তুলে নিয়ে অপরহরণের চেষ্টা করে। এসময় ওই স্কুলছাত্রীর চাচাত বোনকে  দেখতে পেয়ে সহায়তার জন্য চিৎকার করলে চাচাত বোন কৌশলে অটোরিকশায় উঠে চালকের সহায়তায় স্কুলছাত্রীকে নিয়ে পালিয়ে আসে। এ ঘটনা পরিবারকে জানানোর পর স্কুলছাত্রীর মা বিষয়টি স্থানীয় কাউন্সিল জাহিদুল করিম বাবু ও সাবেক কাউন্সিলর মোঃ জামাল হোসেন ও সংরক্ষিত নারী কাউন্সিলর হোসনেআরা চম্পাকে জানান। তারা সবাই সোহেলকে হাতানাতে আটক করে পুলিশে দেয়ার সিদ্ধান্ত নেন। গতকাল সোমবার রাত ৮টার দিকে বটতলা দেখতে পেয়ে স্কুলছাত্রীর বাবা-মাসহ এলাকার লোকজন সোহেলকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। 

ওই এলাকার কাউন্সিলর জাহিদুৃল করিম বাবু বলেন, সোহেল বখাটে ও মাদকাসক্ত। এর আগেও সে ইয়াবা বিক্রি ও ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়েছে। তিনমাস আগে ধর্ষণ মামলা থেকে জামিন পেয়ে ফের নবম শ্রেণি পড়ুয়া স্কুলছাত্রীকে উত্যক্ত করতে শুরু করে। সোমবার সে ওই ছাত্রীকে ধর্ষণের জন্য অপহরণ চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। তার বখাটেপনায় এলাকাবাসি ক্ষিপ্ত। এরপর সন্ধ্যায় এলাকার লোকজন গণধোলাই দিয়ে সোহেলকে পুলিশে সোপর্দ করেছে। তার উপযুক্ত শাস্তি হওয়া উচিত। 

স্কুৃলছাত্রীর বাবা বলেন, ' আমি এলাকার বাইরে নির্মাণ শ্রমিকের কাজ করি। আমার মেয়েকে সোহেল স্কুলে যাওয়া আসার পথে উত্যক্ত করে আসছে। বিষয়টি স্থানীয়দের জানিয়েছি। স্থানীয়রা সোহেলকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আমরা রাত ১১টার দিকে থানায় লিখিত অভিযোগ দিয়েছি। 

বরগুনা সদর থানার পরিদর্শক (তদন্ত) মাইনুল ইসলাম বলেন, সোহেলকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। স্কুলছাত্রীর মা লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, সোহেলের বিরুদ্ধে থানায় ধর্ষণের অভিযোগে মামলা রয়েছে। ওই মামলায় সম্প্রতি সে জামিনে বেরিয়েছে।

এমএসি/আরএইচ