ধর্ষণচেষ্টা মামলার আসামি ইউনিয়ন ছাত্রলীগের সা. সম্পাদক বহিষ্কার 

মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ ১৭:২১


রইসুল ইমন, পটুয়াখালী প্রতিবেদক ::
 
পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলার আসামিকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। আসামি সুমন খান মির্জাগঞ্জ উপজেলার মজিদবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। গতকাল সোমবার সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির একটি প্রেস রিলিজের মাধ্যমে মজিদবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন খানকে বহিষ্কার করা হয়। বহিষ্কারাদেশের সত্যতা নিশ্চিত করেছেন মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম।
 
পঞ্চম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ এনে গত শনিবার মির্জাগঞ্জ থানায় ভুক্তভোগী ছাত্রীর মা বাদী হয়ে ওই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা করেন। এই ঘটনায় বিভিন্ন পত্রপত্রিকায় নিউজ প্রকাশিত হয়। নিউজ প্রকাশিত হওয়ার পর গতকাল সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক চিঠিতে দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণ দেখিয়ে ওই ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
 
থানা ও অভিযোগ সূত্রে জানা যায়, ওই শিক্ষার্থী উপজেলার মজিদবাড়িয়া ইউনিয়নের একটি এলাকায় খালার বাসায় থেকে লেখাপড়া করত। গত শুক্রবার বেলা সাড়ে ১২ টার দিকে মেয়েটির খালা বাসায় ছিলেন না। এ সময় সুমন খান বাসায় ঢুকে ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন। মেয়েটির চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে ছাত্রলীগ নেতা সুমন পালিয়ে যান।
 
মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন তালুকদার সংবাদমাধ্যমকে বলেন, ধর্ষণচেষ্টার অভিযোগে অভিযুক্ত সুমন খান পলাতক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।
 

এমএসি/আরএইচ