দৌলতখানে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

বুধবার ২০ এপ্রিল ২০২২ ১৫:৪৭


ভোলা প্রতিনিধি ::
ভোলার দৌলতখান উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের যৌথ আয়োজনে খরিপ ১/২০২২-২৩ মৌসুমে আউশ ফসলের উৎপাদন বৃদ্ধি করনের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও ভুর্তকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

 বুধবার (২০ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে এ কৃষি উপকরণ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহি অফিসার তারেক হাওলাদার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে এসকল উপকরণ বিতরণ করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি। এসময় এমপি মুকুল বলেন, আ’লীগ আমলে কৃষকরা বেশি উপকৃত হয়। যখনই আ’লীগ ক্ষমতায় আসে সব চেয়ে কৃষিখাতে ভুর্তকি দিয়ে কৃষকদের সুযোগ সুবিধা দিয়ে থাকেন। আর বিএনপি ক্ষমতার আমলে কৃষকরা সারের জন্য হাহাকার করতেন। তিনি আরোও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন দৌলতখান পৌরসভা মেয়র মোঃ জাকির হোসেন তালুকদার, ভাইস চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়রা সিদ্দিকা, হাজীপুর ইউনিয়ন চেয়ারম্যান হামিদুর রহমান টিপু প্রমূখসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও কৃষকরা।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়রা সিদ্দিকা জানান, ১ বিঘা জমি চাষের জন্য বিনামূলে ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি ৫ কেজি সার ও উচ্চ জাতের আউস ধানের ৫ কেজি করে বীজ বিতরণ করা হয়। পর্যায়ক্রমে ২৩০০ জন কৃষকদের মাঝে এ উপকরণ বিতরণ করা হবে। এছাড়া সম্বনিত প্রকল্পের আওতায় ৭০% ভুর্তকি মূলে ৮টি কম্বাইন হারভেস্টার মধ্যে ২টি বিতরণ করা হয়। পর্যায়ক্রমে বাকীগুলো বিতরণ করা হবে।

এমএসি/আরএইচ