দোয়ারাবাজারে বিজিবি ওপর হামলার ঘটনায় আটক ১

বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ ১৫:৪০


দোয়ারাবাজার প্রতিনিধি :: 
সুনামগঞ্জের দোয়ারাবাজারের ভারতীয় সীমান্তে বিজিবি সদস্যদের ওপর হামলার ঘটনায় শাহজাহান (২৫) নামের একজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। বুধবার(২৭ এপ্রিল) সন্ধায় গোপন সংবাদের ভিত্তিতে দোয়ারাবাজার থানা পুলিশের এস আই মিজানুর রহমানের নেতৃত্বে জুমগাওঁ এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। সে জুমগাওঁ গ্রামের আবুল খায়ের পুত্র।

উল্লেখ্য, বাঁশতলা বিজিবি ক্যাম্পের সদস্যরা ঝুমগাও সীমান্তে টহল দিচ্ছিল। গোপন সংবাদ সূত্রে খবর পান যে ওই এলাকা দিয়ে ৩০-৩৫ টি ভারতীয় গরু আনছে ৩০-৪০ জন চোরাকারবারী চক্র। এসময় তাৎক্ষণিক বিজিবি সদস্যরা অভিযান চালায়। অভিযানকালে ০৪ টি গরু উদ্ধারসহ ০২ জন আসামিকে আটক করা হয়। 

এ সময় সাথে থাকা চোরাকারবারীরা বিজিবি সদস্যদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে টহল কমান্ডার নায়েক সুবেদার ইলিয়াস হোসেনের মাথায় বাঁশ দিয়ে আঘাত করলে মাথার ডান পাশে সামান্য পরিমাণ কেটে যায়।পরক্ষণে টহল দল সহ সরকারি জানমাল রক্ষার্থে টহল কমান্ডার ০৪ রাউন্ড ফাঁকা ফায়ার করলে চোরাকারবারীরা বাঁকী গরু নিয়ে পালিয়ে যায়। এ সময় চোরাকারবারীদের হামলায় বিজিবি টহল কমান্ডার নায়েক সুবেদার ইলিয়াস হোসেন আহত হয়। 

এ ঘটনায় বাঁশতলা ক্যাম্পের নায়েক শ্রী উজ্জ্বল কুমার সুশীল বাদী হয়ে (২৮ জানুয়ারি) সকালে দোয়ারাবাজার থানায় অভিয়োগ দায়ের করেন। এতে ৪৫ জন এজাহারভুক্ত ও ৬০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার এজাহারে সরকারি কাজের বাধা প্রদান, অবৈধ চোরাচালান, হত্যার উদ্দেশ্যে মারপিট ও অগ্নিসংযোগ করে বিজিবি টহল পোষ্টের ক্ষতি সাধন করার অভিযোগ করা হয়েছে। মামলার এজাহারে ৩৮ নম্বার আসামি শাহজাহান। 

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবদুলাল ধর সত্যতা নিশ্চিত করে বলেন, আসামী শাহজাহানকে আটক করা হয়েছে, তাকে বৃহস্পতিবার সুনামগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। মামলার অন্যান্য আসামী গ্রেপ্তার না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

এমএসি/আরএইচ