দোয়ারাবাজারে অধ্যক্ষের বিরুদ্ধে সহকারী শিক্ষকের অভিযোগ

বুধবার ১ জুন ২০২২ ১১:৪৬


দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি ::
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বড়খাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নজির আহমদ এর বিরুদ্ধে শিক্ষকদের সাথে অসৌজন্য মূলক আচরন ও অপমানের অভিযোগ উঠেছে। 

গত সোমবার (৩০ মে) কলেজের সহকারী প্রভাষকগন বড়খাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নজির আহমদ এর বিরুদ্ধে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এ লিখিত অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করা হয়,বড়খাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নজির আহমদ দায়িত্ব পাওয়ার পর থেকে নানা অসৌজন্য মূলক ও রূঢ় আচরন এবং অমার্জিত ভাষার মাধ্যমে মানসিক নির্যাতনের শিকার হয়ে আসছিলেন তারা। অধ্যক্ষ প্রায় তাদেরকে তুচ্ছ কারনে শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের সামনে বিভিন্ন ভাবে গালিগালাজ করে হেয় প্রতিপন্ন করে আসছেন। কখনও অধ্যক্ষ নজির আহমদের অফিসে ডেকে নিয়ে প্রতিষ্ঠানের কর্মচারী ও অভিভাবকদের সামনে অপমান করেন। বিগত একবছর প্রতিষ্ঠানের নিয়মিত পরিচালনা কমিটি না থাকায় আমরা তা কাউকে বলার সুযোগ পায়নি।

তাছাড়া ও তিনি দায়িত্ব গ্রহনের পর থেকে কলেজের আর্থিক ও অফিস ব্যবস্থাপনা ভেঙ্গে পড়েছে। চলতি বছরের এসএসসি পরীক্ষার প্রকৃত ব্যয় অপেক্ষা বেশী দেখিয়ে অর্থ আত্মসাত করেছেন। অভিযোগকারী শিক্ষকগন সুষ্ঠ তদন্তক্রমে কলেজের সার্বিক অব্যবস্থাপনা চিত্র নিরুপনে পদক্ষেপ গ্রহনের দাবি জানান তারা।

এবিষয়ে কলেজের অধ্যক্ষ নজির আহমদ সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের বিষয়গুলো অস্বীকার করেন।

দোয়ারাবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষাঅফিসার আজাদুর রহমান ভূইয়া বলেন,অধ্যক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি।

এবিষয়ে জানতে চাইলে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম ফারজানা প্রিয়াংকা বলেন,  বড়খাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমএসি/আরএইচ