দুমকিতে প্রবীণ মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগ 

শনিবার ১১ জুন ২০২২ ১৫:২৭


দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি ::
পটুয়াখালীর দুমকিতে জমিজমা বিরোধের জেরে প্রবীণ বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সেনাসদস্য মোঃ সোহরাব হোসেন (৭৫)  কে মারধর করে আহত করা হয়েছে বল প্রতিপক্ষ শাহজামাল শরীফ (৫২) ও তার লোকজনের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। 

গতকাল শুক্রবার দুপুরে উপজেলার জলিশা গ্রামে এ ঘটনা ঘটে।  আহত বীর মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব শরীফ বর্তমানে দুমকি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন। সে আঙ্গারিয়া ইউনিয়নের জলিশা গ্রামের ৭নং ওয়ার্ডের মৃত আলী আকবর শরীফের ছেলে। তার (সোহরাফ হোসেন)'র মুক্তিযুোদ্ধা ভারতীয় তালিকা নম্বর ৪৫৯৩৯।

প্রত্যাক্ষদর্শী ও জিডি সূত্রে জানা যায়  , বীর মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব হোসেনের সাথে দীর্ঘদিন ধরে একই গ্রামের মৃত. আজিজ শরীফের ছেলে শাহজামাল শরীফের সাথে জমিজমা সহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। 

বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তির নিকট জানালে তারা সালিশ মীমাংসার মাধ্যমে বাড়ির চলাচলের রাস্তা একটু পশ্চিম পাশ দিয়া আগাইয়া তৈরি করার কথার বলার কারনে শুক্রবার (১০ জুন) দেড়টার দিকে বসতবাড়ির মসজিদে নামাজ পড়তে গেলে তখন বিবাদীরা উক্ত বিরোধের জের হিসেবে আমাকে মসজিদ থেকে বাহির করে দেয় এবং মসজিদের সামনে সকল বিবাদীরা এলোমেলো এলোপাথাড়ি মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে নীলা ফুলা জখম করে। 

অভিযুক্ত শাহজামালের ছেলে রুবেল শরীফ ঘটনার  অস্বীকার করে বলেন, তার (সোহরাব শরীফ) কাছে থাকা মসজিদের মাসিক চাঁদা থেকে হুজুরের বেতন দিতে বললে সে ক্ষেপে যায় এবং বাইরে গিয়ে গায়ে কাদা মেখে অভিযোগ দায়ের করে।
 
অভিযোগের বিষয়ে জানতে চাইলে দুমকি থানার এসআই আরিফ হোসেন বলেন, অভিযোগ টি জিডি করে বিকেলে কোর্টে প্রেরণ করে দিব। বিকাল ৫ টায় তাদের ডেকেছি, দেখি কি করা যায়।

এমএসি/আরএইচ