দুমকিতে জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে বাবু গাজী নির্বাচিত

সোমবার ১৭ অক্টোবর ২০২২ ১৯:১৪


:: মো.সুমন মৃধা, দুমকি (দুমকি) প্রতিনিধি ::
নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচন। আনন্দমুখর পরিবেশে দুমকি উপজেলা পরিষদ হল রুমে সকাল ৯ টায় ভোটদান শুরু  হয়ে বেলা ২ টায় সম্পন্ন হয়েছে।
অত্র উপজেলায় ৫ টি ইউনিয়নের ৫ জন চেয়ারম্যান, ৬০ জন মেম্বার,  উপজেলা চেয়ারম্যান ও ২ জন ভাইস-চেয়ারম্যান সহ মোট ভোটার সংখ্যা ৬৮ জন।  এর মধ্যে পুরুষ ভোটার ৫২ জন এবং মহিলা ভোটার ১৬ জন। 
চেয়ারম্যান পদে আনারস প্রতীকে মোঃ খালিলুর রহমান মোহন ৩৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকে মোঃ হাফিজুর রহমান পেয়েছেন ৩০ ভোট এবং কাপ-পিরিচ  প্রতীকে এ্যড মাকসুদুর রহমান পেয়েছেন মাত্র ০২ ভোট। 
সাধারণ সদস্য পদে টিউবওয়েল প্রতীকে ৪০ ভোট পেয়ে বেসরকারি ভাবে জাকারিয়া কাওসার (গাজী বাবু) নির্নাচীত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল বাশার হাতি প্রতীকে পেয়েছেন ২৩ ভোট। এরপর তালা প্রতীকে মোহাম্মদ দেলোয়ার হোসেন পেয়েছেন ০৩ ভোট। মাত্র ০২ ভোট পেয়েছেন অটোরিকশা প্রতীকে মোঃ সিদ্দিকুর রহমান হাওলাদার।
অপরপক্ষে সংরক্ষিত ১ নং ওয়ার্ডে ( সদর-দুমকি-মির্জাগঞ্জ) মহিলা সদস্য আসনে হরিণ প্রতীকে নুরুন্নাহার শেলী ৪৫ ভোট পেয়েছেন। ফুটবল প্রতীকে মোসাঃ নাসিমা আক্তার পেয়েছেন ২২ ভোট ও টেবিল ঘড়ি প্রতীকে রহিমা আক্তার নিপা পেয়েছেন মাত্র ০১ ভোট। 
এ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা কাজী মনিরুজ্জামান রিপন বলেন, সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আজকের এ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। 
উল্লেখ্য,  মহিলা ও পুরুষ ভোটারদের ভোটদানের জন্য পৃথক পৃথক বুথের ব্যবস্থা করা হয়েছিল। ইভিএম মেশিনে নেয়া এ ভোট কেন্দ্রে সিসি ক্যামারা স্থাপনসহ প্রশাসনের কঠোর তদারকিতে সম্পন্ন হয়েছে। 
উক্ত নির্বাচনে  রিটানিং অফিসার ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, ২ জন সহকারী রিটানিং অফিসারের দায়িত্ব পালন করেছেন জেলা নির্বাচন অফিসের সিনিয়র নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান ও সদর উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মিজানুর রহমান।

এমএসি/আরএইচ