দুই বাটি লালশাকের দাম ২০০ টাকা! ভোক্তা অধিকারে জরিমানা 

বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ ০০:০৮


:: রুবাইত হাসান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি ::
 
নওগাঁর সাপাহারে লাল শাকের দাম বেশি রাখায় চাঁপাই ফাইভ স্টার হোটেলের মালিককে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন এ জরিমানা করেন।
 
তিনি বলেন, গত ৬ জানুয়ারি সাপাহার হাসপাতাল রোড চাঁপাই ফাইভ স্টার হোটেলে দুপুরের খাবার খান বগুড়া টিএমএসএস ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড আইসিটির অধ্যক্ষ সুব্রত সুবন আচার্য্য। খাবার খেয়ে তিনি বিল পরিশোধ করতে গেলে হোটেল মালিক লাল শাকের মূল্য ১০০ টাকা হিসেবে দুই বাটি শাকের মূল্য ২০০ টাকাসহ মোট ৫১০ টাকা বিল ধরিয়ে দেন। পরে তিনি বিল পরিশোধ করে রশিদ নিয়ে চলে যান।
 
শামীম হোসেন বলেন, সুব্রত সুবন আচার্যের অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি নিষ্পত্তির জন্য চাঁপাই ফাইভ স্টার হোটেল মালিককে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ নওগাঁ অফিসে আসার জন্য পর পর তিনবার নোটিশ করা হয়। হোটেল মালিক উপস্থিত না হওয়ায় বিষয়টি নিষ্পত্তি করতে তার দোকানে গিয়ে তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ হিসেবে ৭৫০ টাকা প্রদান করা হয়।
 
পরে উপজেলার বিভিন্ন মুদি দোকানে অভিযান পরিচালনা করা হয়। দোকানে মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করায় এবং সোয়াবিন তেলের কৃত্রিম সংকট তৈরি করায় দুটি প্রতিষ্ঠানকে দুই হাজার করে চার হাজার টাকা জরিমানা করা হয়।
 
এ সময় সাপাহার থানার উপপরিদর্শক (এসআই) তরিকুল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর শওকত আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
 

এমএসি/আরএইচ