দশমিনাতে চেয়ারম্যান সহ ১৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

রবিবার ২১ নভেম্বর ২০২১ ১৫:৪১


রইসুল ইমন, পটুয়াখালী প্রতিনিধি ::

পটুয়াখালীর দশমিনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দশমিনা সদর ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান এ্যাড. ইকবাল মাহামুদ লিটনসহ আ.লীগ অঙ্গসংগঠনের ১৬ নেতাকর্মীর বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়ের করা হয়েছে। এই মামলা দায়েরের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে পুরো দশমিনা। মামলা প্রত্যাহার দাবীতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। মামলা প্রত্যাহার করা নাহলে কঠোর কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে আ.লীগ নেতা-কর্মীরা।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় রাঙ্গাবালি উপজেলা থেকে ঢাকাগামী জাহিদ-৩ লঞ্চ স্টাফ ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের মধ্যে দশমিনার হাজিরহাট লঞ্চঘাটের সুপার ভাইজার নিয়োগ নিয়ে বাকবিতন্ডার ঘটনা ঘটে এবং একপর্যায় সংঘর্ষ হয়। এই সংঘর্ষে লঞ্চ স্টাফ আবদুর সত্তার (৪২), মাহাবুব (২৮), মো. জহির (৩২), উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি সিহাব হোসেন, ছাত্রলীগ নেতা সোহাগ প্যাদা আহত হন। এদের ভিতরে ছাত্রলীগ নেতা সোহাগ প্যাদার অবস্থা গুরুতর।

এ ঘটনায় গতকাল শনিবার (২০ নভেম্বর) জাহিদ-৩ লঞ্চের ক্যাশিয়ার মো. ইউসুফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাড. ইকবাল মাহামুদ লিটন সহ যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের ১৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে দশমিনা থানায় চাঁদাবাজি ও মারধরের মামলা দায়ের করেছেন। ওই মামলার ৭ নম্বর আসামি উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য হৃদয় হোসেনকে (২২) গ্রেপ্তার করেছে পুলিশ।

এ বিষয়ে দশমিনা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাকির হোসেন ভুট্টো বলেন, অবিলম্বে মামলা প্রত্যাহার করা না হলে মিছিল সমাবেশসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

উপজেলা শ্রমিক লীগের সভাপতি কাজী শাহজাহান বলেন, ২৪ ঘণ্টার মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা অবিলম্বে প্রত্যাহার না করা হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এ্যাড. ইকবাল মাহামুদ লিটন বলেন, ঘটনার দিন আমি পিরোজপুরে ছিলাম। পরে শুনেছি লঞ্চ স্টাফদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাকবিতন্ডা হয়েছে। পরে খোঁজ নিয়ে জানতে পেরেছি ইউপি নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় কয়েকজন স্টাফকে ছাঁটাই করেন জাহিদ লঞ্চ কর্তৃপক্ষ, ওই ঘটনার প্রতিবাদ করায় আমাকেসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করা হয়েছে।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মেহেদী হাসান স্থানীয় সংবাদকর্মীদের বলেন, ওই মামলায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

এমএসি/আরএইচ