দরিদ্র ছাত্রীর উপবৃত্তির টাকা আত্মসাত করল কে?

রবিবার ১৭ এপ্রিল ২০২২ ১৬:৫৪


লালপুর (নাটোর) প্রতিনিধি ::
নাটোরের লালপুরে বালিতিতা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ শাবাজ উদ্দিন ও অফিস সহকারি রুহুল আমিনের বিরুদ্ধে খাদিজা খাতুন (১৮) নামে এক দরিদ্র ছাত্রীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

রোববার (১৭ এপ্রিল) দুপুরে উপবৃত্তির টাকা ফিরে পেতে ওই শিক্ষার্থী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৮-২০২১ সালে উপবৃত্তির তথ্য হালনাগত করেন (আবেদন নম্বর- ২০০৩৬৯১৪৪ ৬৬০২৩৮৮১)। এতো দিনেও টাকা না পেয়ে অধ্যক্ষকে জানালে ওই শিক্ষার্থীকে অফিস সহকারি রুহুল আমিনের সাথে কথা বলতে বলেন। রুহুম আমিন তাকে একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করে নেয়া হয়েছে বলে জানান। তবে ওই ছাত্রী টাকা না পাওয়ায় কোন একাউন্টে টাকা গেছে জানতে চাইলে অফিস সহকারি ওই শিক্ষার্থীর সাথে দূর্ব্যবহার করে তাড়িয়ে দেন।

এ বিষয়ে খাদিজা খাতুন বলেন, অফিস সহকারি রুহুল বলেন আমি টাকা তুলে নিয়েছি। তবে আমি তো কোন টাকা পায়নি। কোন একাউন্ট থেকে টাকা উঠিয়েছে এবিষয়েও কলেজ থেকে কিছু বলছে না। আমি দরিদ্র দিনমজুরের মেয়ে, অনেক কষ্টে লেখাপড়া চালিয়ে যাচ্ছি। আমার লেখাপড়া এমনিতেই বন্ধের উপক্রম তার ওপর এমন ঘটনা মেনে নিতে কষ্ট হচ্ছে। তাই বাধ্য হয়ে ইউএনও স্যারের শরাপন্ন হয়েছি।

বালিতিতা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ শাবাজ উদ্দিন বলেন, ওই শিক্ষার্থীকে উপবৃত্তির জন্য নির্বাচিত করা হয় নি। তারপরও কাগজপত্র যাচাই বাছাই করে দেখব তার কোন ভূলত্রুটি আছে কি না। আমার জানা মতে ওই শিক্ষার্থী আবেদনই করে নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি, বিষয়টি খতিয়ে দেখছি। লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা বলেন, তদন্ত করে সত্যতা পাওয়া গেলে, তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

এমএসি/আরএইচ