তিন মাস সংসারের পর জানতে পারলেন বিয়ে হয়নি

বুধবার ৬ জুলাই ২০২২ ১১:৩৬


:: জুলহাস আহমেদ, বরগুনা ::
বরগুনায় স্বামী স্ত্রী পরিচয়ে তিন মাস সংসার তারপর স্ত্রী জানতে পারে তাদের বিয়েই হয় নাই। স্থানীয় গণ্যমান্য ও উপি সদস্য উপস্থিতিতে বিবাহ সম্পন্ন।
বুধবার (৬ জুলাই) রাতে বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের কেওড়াবুনিয়া গ্রামে এঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানাযায়,বরগুনায় স্বামী স্ত্রী পরিচয়ে তিন মাস দরে অবৈধ ভাবে সংসার করে আসছিলেন নওগাঁ জেলার তানোর উপজেলার পাচইন্দর গ্রামের  মৃত আশরাফ সরদারের ছেলে সোহেল রানা তিনি ইন্সেপটা কোম্পানিতে বরগুনায় কর্মরত।
ভুক্তভোগী মেয়ে আলপনা বরগুনায় একটি ক্লিনিকে কার্মরত থাকার সুবাদে পরিচয় হয় সোহেল রানার সাথে দীর্ঘদিন সম্পর্কেকরার পরে গুরতে যাওয়ার কথা বলে বরিশালে নিয়ে যায় এবং সেখানে সোহেল রানার কিছু বন্ধুদের নিয়ে মেয়ের কাছ থেকে একটি কাগজের সাক্ষর নিয়ে বলে বিবাহ সম্পন্ন হয়েছে। তারপর থেকে স্বামী স্ত্রীর মতোই থাকছে সোহেল ও আলপনা এমনকি আলপোনার সমস্ত খরচ বহন করা সহ আপনার বাড়িতে রেগুলার আসা-যাওয়া শুরু করে সোহেল রানা। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলেন তারা বিয়ের সম্পর্কে জানতে চায় কিন্তু কোন সঠিক কাগজ দেখাতে পারেনন। পরে স্থানীয় গণ্যমান্য ও ইউপি সদস্য মিলে তাদের নতুন করে বিবাহ সম্পন্ন করে।
মেয়ের বাবা মানিক মিয়া বলেন, আমার মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে এই ছেলে বরিশাল নিয়ে গিয়ে বিয়ে করেছে বলে। তারপর থেকে আমাদের বাসায় আসা-যাওয়া করতো একপর্যায়ে তাদেরকে আমরা আলাদা করে দেই। তারা ভিন্ন খেত এই ঘটনা না ঘটলে হয়তো বা জানতেই পারতাম না আসলে আমার মেয়ের বিয়ে হয়নি আমার মেয়ে প্রতারণার হাত থেকে বেঁচেছে আমি সকলকের কাছে কৃতজ্ঞ।
ইউপি সদস্য ওয়াসিম হাওলাদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি আসলেই ছেলে মেয়ের সাথে প্রতারণা করে ঘর সংসার করছে তাই তাদের দুজনের পরিবার ও স্থানীয়দের মতামত অনুযায়ী যদি দেখে বিবাহ সম্পন্ন করা হয়েছে।

এমএসি/আরএইচ