তজুমদ্দিনে দালাল চক্রকে ধরিয়ে দেওয়ায় সাংবাদিক পুরষ্কৃত

বুধবার ১১ মে ২০২২ ১৬:০৭


তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি ::
ভোলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের দালাল সিন্ডিকেট চক্রদের  পুলিশের হাতে ধরিয়ে দিয়ে সাহসী পদক্ষেপ নেওয়ায় তজুমদ্দিন প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিক সাদির হোসেন রাহিমকে নগদ অর্থ পুরস্কার হিসেবে প্রদান করা হয়েছে। 

দীর্ঘদিন যাবৎ সাধারণ মানুষের কাছে ভোগান্তি ও হয়রানির আরেক নাম ভোলা আঞ্চলিক পাসপোর্ট অফিস। এই অফিসে দালাল ছাড়া কর্মকর্তা/কর্মচারীরা কোনো কাজ করেনা। গত সোমবার (৯ই মে) বিকেলে ভোলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের পুরো সিন্ডিকেটের তথ্য সংগ্রহ করে প্রমাণ সহ অবৈধ লেনদেনের নগদ অর্থ সহ এক দালালকে পুলিশের হাতে ধরিয়ে দেন সাংবাদিক সাদির হোসেন রাহিম। 

এরপর ঐ দালালের কাছ থেকে তথ্য নিয়ে পাসপোর্ট অফিসের স্টাফ রাসেল ও মেহেদীকে পুলিশের মুখোমুখি করেন। দালাল সিন্ডিকেটের বিরুদ্ধে এমন সাহসী পদক্ষেপ গ্রহণ করে পাসপোর্ট অফিসের অবৈধ লেনদেন ও সাধারণ মানুষদের হয়রানি বন্ধ করায় সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মহলে তজুমদ্দিন প্রেসক্লাব সদস্য ও তজুমদ্দিন রিপোর্টার্স ইউনিটি এর সাধারণ সম্পাদক সাদির হোসেন রাহিম ব্যাপক ভাবে প্রশংসিত হয়েছেন। 

সাদির রাহিম জানায়, সমাজের একজন সচেতন নাগরিক হিসেবে আমি দালাল চক্রের বিরুদ্ধে প্রতিবাদ করেছি। এবং তাদেরকে প্রশাসনের কাছে ধরিয়ে দিয়েছি। পুরো বিষয়টিতে আমাকে সহযোগিতা করেছেন ভোলার সম্মানিত পুলিশ সুপার সাইফুল ইসলাম।

পুরষ্কার তুলে দেওয়ার সময়, তজুমদ্দিন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম নূরুন্নবী, সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা, দপ্তর সম্পাদক কামাল উদ্দিন, তজুমদ্দিন রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি রফিকুল ইসলাম এটি, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান মামুন, প্রেসক্লাব সদস্য রুবেল চক্রবর্তী, সাংবাদিক মহিবুল্ল্যাহ ফিরোজ প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএসি/আরএইচ