ঢাকা কলেজের সামনে ছাত্রলীগের সংঘর্ষ

বৃহস্পতিবার ৩১ মার্চ ২০২২ ১১:১০


নিজস্ব প্রতিবেদক ::
রাজধানীর ঢাকা কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে, সরকারি টিচার্স ট্রেনিং কলেজের পাশের রাস্তায় চায়ের দোকানে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়। এই সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের রমনা জোনের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান।

ঢাকা কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজের প্রশাসনের সঙ্গে আলোচনা করে বুধবার (৩০ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে তিনি এসব কথা জানান।

ডিসি সাজ্জাদুর রহমান পর্যবেক্ষণ কে বলেন, দুই কলেজের পক্ষ থেকেই আলাদাভাবে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। টিটি কলেজের (টিচার্স ট্রেনিং কলেজ) কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে ঢাকা কলেজের তিন শিক্ষার্থীর চা খাওয়াকে কেন্দ্র করে কথা-কাটাকাটি হয়। পরে টিটি কলেজের ছাত্ররা ঢাকা কলেজের ছাত্রদের নাজেহাল করে বা গায়ে হাত দেয়৷ এই ঘটনার জেরেই পরবর্তীতে সংঘর্ষের ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, আহত শিক্ষার্থীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে দুই কলেজের সামনেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

এর আগে, বুধবার রাত আটটার দিকে চায়ের দোকানে বসাকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়। আড়াই ঘণ্টারও বেশি সময় ধরে চলা এ সংঘর্ষের ফলে বন্ধ হয়ে যায় মিরপুর রোডের উভয়পাশের যানচলাচল। পাল্টাপাল্টি ছোড়া ইটপাটকেলে গুরুতর আহত হন বেশ কয়েকজন শিক্ষার্থী।

এমএসি/আরএইচ