ডোমারে পুকুরে গোসল করতে গিয়ে শিশুর মৃত্যু

বুধবার ২০ এপ্রিল ২০২২ ১৪:২৪


ডোমার (নীলফামারী) প্রতিনিধি ::
নীলফামারীর ডোমারে পুকুরে গোসল করতে গিয়ে আল- আমিন নামে (৫) বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। 
মঙ্গলবার(১৯ এপ্রিল) দুপুরে উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নের সরকারপাড়া গ্রামে মটুকপুর স্কুল এন্ড কলেজের পুকুরে এই দূর্ঘটনাটি ঘটেছে। মৃত্যু আল-আমিন হরি মন্দির পাড়া এলাকার রাজা মিয়ার ছেলে।

পরিবার ও স্থানীয়দের সুত্রমতে জানা যায়, মঙ্গলবার দুপুর বেলা আল-আমিনসহ তার চাচাতো ভাই হাফিজুল(৪) দুজনে মিলে মটুকপুর স্কুল এ্যান্ড কলেজ সংলগ্ন স্কুলের পুকুরে গোসল করতে যায়, গোসলের এক পর্যায়ে আল-আমিন পুকুরের পানিতে ডুবে যায়। তাকে উদ্ধারের জন্য এগিয়ে গেলে তার চাচাত ভাই হাফিজুল সেও পুকুরের পানিতে ডুবে যেতে থাকে এসময় স্থানীয়রা দেখতে পেয়ে পুকুর থেকে দুই শিশুকে উদ্ধার করে।

এরই মধ্যে আমিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক আমিনকে মৃত ঘোষনা করেন। তবে আমিনের চাচাতো ভাই হাফিজুল সুস্থ্য রয়েছেন।

হরি মন্দির পাড়া এলাকার বাসিন্দা জ্যেতিষ বৈদ্য জানান, আল- আমিনসহ আরো কয়েকজন মিলে স্কুলের পুকুরে গোসল করতে যায়। এসময় পুকুরের পানিতে লাফা লাফি করতে গিয়ে আল-আমিন পানিতে ডুবে যায় । তাকে না পেয়ে তার চাচাতো ভাই হাফিজুলসহ অন্যরাও খোঁজাখুজি শুরু করে, এরই এক পর্যায়ে আল-আমিনের দেহ পানিতে ভাসতে দেখে তাকে উদ্ধারের জন্য ছুটে যায় হাফিজুল, এবং তাকে উদ্ধার করতে গিয়ে হাফিজুলও পানিতে ডুবে যেতে থাকে।

এসময় এলাকার মানুষেরা তাদেরকে উদ্ধার করে। ততক্ষনে আল-আমিনের অবস্থা আশংকা জনক হওয়ায় তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায় এবং সেখানকার ডাঃ তাকে মৃত্যু ঘোষণা করেন। বর্তমানে হাফিজুল সুস্থ রয়েছেন।

মটকপুর স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ ইসমত আরা জানান, এই পুকুরটি অত্র এলাকার সব মানুষ ব্যবহার করে। নিয়মিত গোসল করা থেকে শুরু করে এমনকি গরুকে ও গোসল করায় সেই পুকুরে। আর উক্ত পুকুরটি পাঁচ বছরের জন্য লিজ দেয়া হয়েছে বিশিষ্ট মৎস্য ব্যবসায়ী হাবিবুল ইসলাম বাদশাকে।
এবিষয়ে পাঙ্গা মটুকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম ভুট্টু আমিনের পুকুরের পানিতে ডুবে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এমএসি/আরএইচ