ডোমারে পাঠাগারের কার্যনির্বাহী পরিষদের শপথ গ্রহণ

মঙ্গলবার ৫ এপ্রিল ২০২২ ১৪:৪৭


মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার ::
"পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই" এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমারে ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন শহীদ ধীরাজ মিজান স্মৃতি পাঠাগার মিলনায়তনের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) সকাল ১১ টায় শহীদ ধীরাজ ও মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনের হলরুমে নব নির্বাচিত কার্য নির্বাহী পরিষদ সদস্যদের শপথ বাক্য পাঠ করান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহিনা শবনম। 

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শহীদ ধীরাজ ও মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন পরিচালনার জন্য প্রিজাইটিং কর্মকর্তা হিসেবে দ্বায়িত্ব পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম।

কার্যনির্বাহী পরিষদের নির্বাচিত সদস্যদের মধ্যে সভাপতি আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু, সিনিয়র সহ-সভাপতি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরননবী, সহ-সভাপতি মোজাফফর আলী এবং  আখতারুজ্জামান সুমন, সাধারণ সম্পাদক আনজারুল হক, সহ সাধারণ সম্পাদক রওশন রশিদ, অর্থ সম্পাদক শেখর চন্দ্র সাহা, গ্রন্থাগার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন, ক্রীড়া সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সহিদার রহমান মানিক, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আল-আমিন রহমান। কার্যনির্বাহী সদস্য ৬ জন এরা হলেন, রাশেদ মাহমুদ উজ্জ্বল, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, মিজানুর রহমান সোহাগ, হাফিজুর রহমান মন্ত্রী, সাজ্জাদ কিবরিয়া পাপ্পু এবং সংরক্ষিত নারী সদস্য নাজিরা আখতার ফেরদৌসী চৌধুরী।

উল্লেখ্য যে, গত ২৪ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এরই ধারাবাহিকতায় আজকে কার্যনির্বাহী সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন শহীদ ধীরাজ ও মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনটি ১৯৫০ সালে স্থাপিত হয়ে হাঁটি হাঁটি পা পা করে ৭২ বছরে পদার্পন করেছে সংগঠনটি।

এমএসি/আরএইচ