ডোমারে ট্রেনের টিকিট কালোবাজারির বিরুদ্ধে মানববন্ধন

শনিবার ২ এপ্রিল ২০২২ ১৮:০৬


ডোমার প্রতিনিধি ::
নীলফামারীর ডোমার রেলস্টেশনের টিকিট কালোবাজারি বন্ধ এবং কালোবাজারিদের ২৪ ঘন্টার মধ্যে আইনের আওতায় এনে শাস্তির দাবীতে ডোমারবাসির ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। উপস্থিত জনতার অভিযোগ টিকিট কালোবাজারির সাথে স্টেশন মাস্টার ও বুকিং সহকারীরাও জড়িত।

শনিবার ২ এপ্রিল ডোমার বাজারস্ত রেলগেট মোড়ে সকাল ১১টার মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ডোমার পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর রুবেল ইসলামের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ডোমার প্রেসক্লাবের সভাপতি আসাদুজ্জামান চয়ন।

সামাজিক সংগঠন "হৃদয়ে ডোমার" এর সাধারন সম্পাদক রাকিব আল আকাশ এর সঞ্চালনায় এ সময় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল্লাহ আল মামুন, পৌর কৃষক লীগের আহবায়ক আবু সাঈদ, সাবেক ছাত্রনেতা সোহেল রানা, হৃদয়ে ডোমার এর সভাপতি ও দৈনিক ইনকিলাবের উপজেলা প্রতিনিধি রাশেদুল ইসলাম আপেল, সমাজকর্মী সুমন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, স্টেশন মাস্টার ও বুকিং সহকারীর রুমে বছরের পর বছর বহিরাগত নাছিরুল ও খোকন নামের ২জন ব্যক্তি প্রতিনিয়ত অফিসিয়ালি কাজে সহযোগীতা করে আসছে।তাদের মাধ্যমে বুকিং মাষ্টার রাশেদ টিকিট কালোবাজারি করছে নিয়মিত
এছাড়াও টিকিট কালোবাজারিতে বর্তমান সক্রিয় ভাবে জড়িত রয়েছে স্টেশন পাড়ার মতি, লিটন, ড্রাইভার রিপন, নাজমুল
সহ স্টেশন বাজারের অনেক দোকানদাররাও কালোবাজারির সাথে  জড়িত রয়েছে এবং নীলফামারীর সকল রেল স্টেশন সহ নীলফামারীর বাইরের টিকিটও তাদের কাছে সবসময় মজুদ থাকে বলে একাধিক ভুক্তভোগীরা জানান।

বক্তারা আরোও বলেন কাউন্টারের বুকিং সহকারী রাসেদ ও সিহাব পরোক্ষভাবে টিকিট কালোবাজারির সাথে জড়িত যার প্রমান হিসেবে ভুক্তভোগী অনেকেই অভিযোগ করেছেন, ডোমার রেল স্টেশনের টিকিট কালোবাজারির কাছে আমরা একাধিকবার পেয়েছি।

প্রধান বক্তা ডোমার প্রসক্লাবের সভাপতি আসাদুজ্জামান চয়ন ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বলেন, অতিসত্বর মনিটরিং টিম গঠন করে রেল কর্মকর্তা ও কর্মচারী সহ সকল কালোবাজারিদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা না হলে সামনের দিনে ডোমারবাসী আরোও কঠোর কর্মসূচি নিয়ে মাঠে নামতে বাধ্য হবে।

অনুষ্ঠানের সভাপতি রুবেল ইসলাম বলেন, স্টেশন মাস্টার সহ বুকিং সহকারী রাসেদ ও সিহাব কালোবাজারির মুল হোতা। তারা তাদের রুমে কয়েকজন বহিরাগত এর মাধ্যমে নিয়মিত অফিসিয়াল কাজ করে নেয় এবং এরাও কালোবাজারির সাথে জড়িত। রেলওয়ে কর্তৃপক্ষ অতিসত্বর এদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে জনগন মাঠে নামতে বাধ্য হবে।

এমএসি/আরএইচ