ডোমারের বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ভোট গ্রহণ

বৃহস্পতিবার ৭ এপ্রিল ২০২২ ১৪:০২


ডোমার নীলফামারী প্রতিনিধি ::
নীলফামারীর ডোমার উপজেলার ৯ নং সোনারায় ইউনিয়নের সোনারায় উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল বুধবার (৬ এপ্রিল) সকাল ১০ টা থেকে শুরু করে বিকাল ৪ টা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে অভিভাবকেরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

ম্যানেজিং কমিটির নির্বাচনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ৬ জনের মধ্যে ৪ জন প্রার্থী অভিভাবকদের ভোটে ম্যানেজিং কমিটির সদস্য নির্বাচিত হবেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন, ১. গুলজার রহমান ২. জাকিরুল ইসলাম লালু ৩. বদরুল আলম ৪. লিপন ইসলাম ৫. শফিকুল ইসলাম ৬. সাইয়েদুল আলম ছদু। 

এছাড়াও সংরক্ষিত মহিলা আসনে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হয়েছেন ফৌজিয়া খানম। ম্যানেজিং কমিটির সদস্য পদের তফসিল ঘোষণা করা হয়েছিল ১৩ মার্চ ২০২২ইং তারিখ, মনোনয়ন বিক্রি ও জমা দেওয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছিল ১৬ থেকে ২১ মার্চ পর্যন্ত, যাচাই বাছাই ২২ মার্চ, প্রত্যাহার ২৪ মার্চ এবং ভোট গ্রহণের তারিখ নির্ধারিত হয়েছিল ৬ এপ্রিল ২০২২ ইং তারিখ বুধবার। 

উক্ত নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তার দ্বায়িত্বে নিয়োজিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম, সহকারী প্রিজাইডিং বোড়াগাড়ী বালিকা বিদ্যালয়ের বিএসসি শিক্ষক আব্দুস ছালাম, পুলিং কর্মকর্তার দ্বায়িত্বে নিয়োজিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হিসার রক্ষক কাজী আনিছুর রহমান এবং অফিস সহকারী মাহফুজার রহমান।

নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৯ শত ৬৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
ম্যানেজিং কমিটির ভোটে নির্বাচিত হয়েছেন যাঁরা ১ম হয়েছেন গুলজার রহমান তিনি পেয়েছেন ৫শত ৪৯ ভোট, ২য় হয়েছেন শফিকুল ইসলাম তিনি পেয়েছেন ৫শত ১৮ ভোট, ৩য় হয়েছেন বদরুল আলম তিনি পেয়েছেন ৫শত ১১ ভোট, ৪র্থ হয়েছেন লিপন ইসলাম তিনি পেয়েছেন ৪শত ১২ ভোট।
ফলাফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন, নির্বাচন পরিচালনার দ্বায়িত্বে নিয়োজিত প্রিজাইডিং কর্মকর্তা শাকেরিনা বেগম, ৯ নং সোনারায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফিরোজ চৌধুরী, সোনারায় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমনী কান্ত রায়সহ অত্র বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

এবিষয়ে সোনারায় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমনী কান্ত রায় বলেন, সকাল থেকে শুরু করে বিকাল পর্যন্ত উৎসব মুখর পরিবেশে অভিভাবকেরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণ শেষ করে সন্ধ্যা সাড়ে ৭টায় ফলাফল ঘোষণা করা হয়েছে।

এমএসি/আরএইচ