ডিমলায় শিশু ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবন কারাদন্ড

মঙ্গলবার ২৯ মার্চ ২০২২ ১৯:৩২


:: মহিনুল ইসলাম সুজন, নীলফামারী জেলা প্রতিনিধি ::

নীলফামারীতে পঞ্চম শ্রেণীর এক ছাত্রী ধর্ষণ মামলায় সেরাজুল ইসলাম(৫৮)নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়েছে। সোমবার (২৮ মার্চ) বিকেলে নীলফামারী নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোঃ মাহাবুবুর রহমান এই দন্ডাদেশ প্রদান করেন। দন্ডিত সেরাজুল ডিমলা উপজেলার পুর্ব ছাতনাই ইউনিয়নের দক্ষিণ ঝাড়সিংহেশ্বর এলাকার জাবেদ আলীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ মালের ১০ মার্চ ছিল ডিমলা উপজেলা পরিষদ নির্বাচনের ভোটের দিন।ওইদিন ছাত্রীর বাবা মা ভোট কেন্দ্রে ভোট দিতে যায়। এ সময় বাড়িতে একা ছিল ওই ছাত্রীটি। এই সুযোগে প্রতিবেশী সেরাজুল ইসলাম বাড়ি থেকে মেয়েটিকে  চকলেট দেয়ার প্রলোভনে দেখিয়ে একটি ভুট্টা ক্ষেতে নিয়ে জোড়পুর্বক ধর্ষণ করেন। বাড়ি ফিরে মেয়েটির মুখে জেনে তার বাবা-মা মেয়েটিকে রক্তাক্ত অবস্থায় উপজেলা হাসপাতালে নিলে সেখানকার সেই সময়ের কর্তব্যরত চিকিৎসক রাশেদুজ্জমান শিশুটির অবস্থা বেগতিক দেখে রাতে নীলফামারী আধুনিক হাসপাতালে রেফার্ড করেন।

এ ঘটনা ছড়িয়ে পড়লে এলাকাবাসী ধর্ষক সেরাজুলকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন। পরে মেয়েটির বাবা নুর ইসলাম বাদী হয়ে মামলা নং-১৩,তারিখ-১১/৩/২০১৯ইং দায়ের করেন। মামলাটির তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশীট দাখিল করলে আদালত সাক্ষ্য প্রমান শেষে ঘটনার তিন বছরের মাথায় উক্ত রায় প্রদান করে। রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাডঃ রামেন্দ্র বর্ধণ বাপ্পী জানান, আসামীর উপস্থিতিতে বিজ্ঞ বিচারক রায় ঘোষণা করেন।

 

 

 

 

 

 

 

 

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী জেলা প্রতিনিধি॥

এমএসি/আরএইচ